January 29, 2023

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, December 7th, 2022, 3:26 pm

রংপুর আঞ্চলিক তথ্য অফিসে সাংবাদিকদের নিয়ে অবহিতকরণ সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, রংপুর :

বার্ষিক কর্ম-সম্পাদন চুক্তি (এপিএ) ২০২২/২৩ এর আওতায় অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা ও সেবা প্রদানের প্রতিশ্রুতি বিষয়ে স্টেকহোল্ডারগণের সমন্বয়ে আঞ্চলিক তথ্য অফিস (পিআইডি)’র আয়োজনে সাংবাদিকদের নিয়ে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে রংপুরে অবস্থিত উপ-প্রধান তথ্য অফিসারের অফিস কক্ষে সাংবাদিকদের সাথে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।
সভায় বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) ২০২২/২৩ এর আওতায় অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা ও সেবা প্রদানের প্রতিশ্রুতি বিষয়ে স্টেকহোল্ডারদের সমন্বয়ে অবহিতকরণ প্রসঙ্গে আলোচনার মধ্যে উল্ল্যেখযোগ্য সরকার এবং জনগণের মধ্যে তথ্য সেতুবন্ধ স্থাপনের মাধ্যমে অবাধ তথ্য প্রবাহ নিশ্চিতকরণ। সরকারের ভাবমুর্তি, নীতি ও উন্নয়নমূলক কার্যক্রম মাসমিডিয়ার মাধ্যমে প্রচার এবং সাংবাদিকদের পেশাগত কাজে সহযোগীতা প্রদান।
সেবা সমূহ যেমন প্রেসরিলিজ, প্রেসট্রেড, ফিচার, তথ্য অধিকার আইন অনুসারে তথ্য সরবরাহ, অভিযোগ প্রতিকার ব্যবস্থার আলোকে অভিযোগ নিস্পত্তি, মহামান্য রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বিভিন্ন অনুষ্ঠানসহ গুরুত্বপূর্ণ অনুষ্ঠানের মিডিয়া কভারেজে সহায়তা প্রদান, এসবি পাশের জন্য সাংবাদিকদের তালিকা সরবরাহসহ বিভিন্ন বিষয়াদি নিয়ে অবহিতকরণ সভায় ব্যপক আলোচনা করা হয়।
অবহিতকরণ সভায় রংপুর আঞ্চলিক তথ্য অফিসের উপ-প্রধান তথ্য অফিসার মশিউর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন সহকারী পরিচালক জেলা তথ্য অফিস আলমগীর কবির, সিনিয়র রিপোর্টার বাসস মামুন ইসলাম, প্রেসক্লাবের সভাপতি মাহবুব রহমান, দৈনিক অর্জন পত্রিকার সম্পাদক হাবিবুর রহমান, দৈনিক যুগের আলোর বার্তা সম্পাদক আবু তালেবসহ রংপুরের কর্মরত সাংবাদিকবৃন্দ। এ সময় তথ্য অফিসের কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।##