October 2, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, September 2nd, 2022, 5:02 pm

রংপুর জেলা রোভারের প্রথম সাঁতার ডে ক্যাম্প অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, রংপুর :

“সাঁতার এর দক্ষতা, পিআরএস অর্জনে সক্ষমতা” এই প্রতিপাদ্য কে সাথে রেখে বাংলাদেশ স্কাউটস রংপুর জেলা রোভারের স্পেশাল ইভেন্টস বিভাগের আয়োজনে রংপুরের তিলোত্তমা পুলিশ সুইমিংপুল এ অনুষ্ঠিত হয়েছে ১ম রংপুর জেলা রোভার সাঁতার ডে ক্যাম্প।
গতকাল বৃহস্পতিবার সকালে রংপুর জেলা রোভারের বিভিন্ন ইউনিটের শতাধিক রোভার স্কাউট ও গার্লইন রোভার স্কাউট সদস্যদের অংশগ্রহণে ক্যাম্পের ইভেন্টস গুলোর মধ্যে ছিলো সাঁতার প্রতিযোগিতা, পানিতে ফান এন্ড গেম, সাঁতার এর কৌশলের উপর প্রশিক্ষণ, সাঁতার শিখন সহ উদ্ধার অভিযান। জেলা রোভার লিডার আব্দুর রহমান মিন্টু সকালে পতাকা উত্তোলন ও প্রার্থনা সংগীতের মধ্য দিয়ে ক্যাম্পের উদ্বোধন করেন।
এতে সাঁতার শিখন বিষয়ে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন আল-হেরা ইন্সটিটিউট এর শিক্ষক মোঃ আব্দুর রহমান, উদ্ধার অভিযানের প্রশিক্ষক হিসেবে ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স রংপুরের অফিসার বৃন্দ দ্বায়িত্ব পালন করেন।
দুপুরে ক্যাম্পের পুরস্কার সনদপত্র বিতরণ এবং সমাপনী অনুষ্ঠানে জেলা রোভার সিনিয়র রোভার মেট প্রতিনিধি মোঃ তানভীর ইসলাম খান ও জান্নাতুন নাঈম নিশি’র সঞ্চালনায় রংপুর জেলা রোভারের সহকারি কমিশনার (স্পেশাল ইভেন্টস) মোঃ আশিকুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর জেলা রোভারের কমিশনার প্রফেসর ড. আরেফিনা বেগম। আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর জেলা রোভারের সম্পাদক মহাদেব কুমার গুন, জেলা রোভার স্কাউট লিডার আব্দুর রহমান মিন্টু, জেলা রোভারের কোষাধ্যক্ষ সৈয়দ মাহবুবর রহমান সোহেল, সহকারী কমিশনার মো: ওমর ফারুক, রোভার স্কাউট লিডার প্রতিনিধি খালেদুল ইসলাম, রোভার স্কাউট লিডার আবু সাঈদ রাবু সহ জেলার বিভিন্ন ইউনিটের রোভার স্কাউট লিডারবৃন্দ।
অতিথিবৃন্দরা তাদের বক্তব্যে বলেন সাঁতার জানা একজন রোভার স্কাউটের জন্য আবশ্যিক। আজকের এই সাঁতার ডে ক্যাম্প আগামীতে তোমাদের ব্যাক্তি জীবনে অনেক কাজে দিবে। রোভার স্কাউটের সর্বোচ্চ অ্যাওয়ার্ড ” প্রসিডেন্ট’স স্কাউট অ্যাওয়ার্ড” অর্জনের জন্য সাঁতার জানা বাধ্যতামূলক। রংপুর জেলার এ আয়োজনের ভূয়সী প্রসংশা করে বলেন আজকের এই ডে ক্যাম্পটি রোভারদের অনেক কাজে দিবে।রোভারদের আত্ম উন্নয়নের এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান অতিথিবৃন্দরা।##