April 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, February 28th, 2023, 12:41 pm

রংপুর সরকারি কলেজে নবীন বরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক, রংপুর:

রংপুর সরকারি কলেজে অধ্যয়নরত ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের নবাগত একাদশ শ্রেণির শিক্ষার্থীদের নবীন বরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান মঙ্গলবার কলেজ ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে।
রংপুর সরকারি কলেজে এর অধ্যক্ষ প্রফেসর মোঃ মোশারফ হোসেন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে নবীন বরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড দিনাজপুর এর চেয়ারম্যান প্রফেসর মোঃ কামরুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড দিনাজপুরের সচিব প্রফেসর মোঃ জহির উদ্দীন, রংপুর সরকারি কলেজ এর উপাধ্যক্ষ প্রফেসর মোঃ ফিরোজুর রহমান, রংপুর সরকারি কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক(ভারপ্রাপ্ত) ও সহকারী অধ্যাপক বাংলা বিভাগ ড. মোঃ মুশফিকুর রহমান। এতে স্বাগত বক্তব্য রাখেন ২০২৩ সালের একাদশ শ্রেণির ভর্তি কমিটির আহ্বায়ক ও সহযোগী অধ্যাপক রসায়ন বিভাগ মোঃ মোকাদ্দেছুল ইসলাম। এছাড়াও অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান সহ শিক্ষক-শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন।
দিনব্যাপী নবীন বরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের প্রথম পর্বের অনুষ্ঠানসূচির অংশ হিসেবে ছিলো প্রধান অতিথি কে গার্ড অব অনার প্রদান, প্রধান অতিথি সহ আগত অতিথিবৃন্দের আসন গ্রহণ, পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠ, অতিথিবৃন্দকে ফুলেল শুভেচ্ছা ও স্মারক প্রদান, নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ, নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে মানপত্র পাঠ, নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে অতিথিবৃন্দের দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান।
অনুষ্ঠানের ২য় পর্বে শিক্ষার্থীদের পরিবেশনায় ও স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। পুরো অনুষ্ঠানটি সফলভাবে সম্পন্ন করতে নিরলসভাবে কাজ করেছে রংপুর সরকারি কলেজের অধ্যক্ষ, উপাধ্যক্ষ, শিক্ষক-শিক্ষিকাবৃন্দ, কর্মচারীবৃন্দ, রোভার স্কাউট, বিএনসিসি সহ শিক্ষার্থীদবৃন্দ।##