June 13, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, April 3rd, 2024, 9:01 pm

রয় কিনের সমালোচনার জবাব দিলেন গার্দিওলা

অনলাইন ডেস্ক :

হঠাৎ করেই ছন্দ হারিয়ে ফেলেছেন আর্লিং হালান্ড। টানা তিন ম্যাচ গোলহীন এই ম্যানচেস্টার সিটি ফরোয়ার্ড। সর্বশেষ আর্সেনালের বিপক্ষে গোলশূন্য ম্যাচেও নিষ্প্রভ ছিলেন তিনি। যে কারণে সমালোচনার তীর ছুটছে তাঁর দিকে। ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক কিংবদন্তি রয় কিন তো হালান্ডকে চতুর্থ স্তরের খেলোয়াড়দের সঙ্গে তুলনা করেছেন। তবে সিটিজেন বস পেপ গার্দিওলা অবশ্য পাশে দাঁড়ালেন হালান্ডের।

আর্সেনালের বিপক্ষে পুরো ম্যাচে হালান্ড বল ছুঁয়েছিলেন মোটে ২৩ বার। শট নিয়েছিলেন চারটি। পরিষ্কার সুযোগও নষ্ট করেছিলেন। এর পরেই তাঁকে নিয়ে জন্ম নেয় সমালোচনা। রয় কিন তাঁকে নিয়ে বলেছিলেন, ‘সাধারণভাবে তার খেলা খুবই নিম্নমানের। সেটা শুধু আজকেই নয়… গোলমুখে সে বিশ্বের সেরা। কিন্তু পুরো মাঠের খেলোয়াড় হিসেবে তার খেলা খুবই নিম্নমানের। এই জায়গায় তার উন্নতি করতে হবে। সে অনেকটা লিগ টুর (ইংলিশ ফুটবলের চতুর্থ স্তর) খেলোয়াড়ের মতো। তাকে এভাবেই দেখি আমি। মাঠের সবখানে খেলায় তাকে উন্নতি করতে হবে এবং তা কয়েক বছরের মধ্যে করতে হবে।’ তবে রয় কিনের সঙ্গে একমত নন পেপ গার্দিওলা। গত মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে হালান্ডের গোল ছিল ৫২টি। এবার করেছেন ২৯টি। প্রিমিয়ার লিগে তাঁর গোল ১৮টি।

এসব টেনে গার্দিওলা বলেছেন, ‘আমি তাঁর (রয় কিন) সঙ্গে একমত নই। অবশ্যই না। সে বিশ্বের সেরা স্ট্রাইকার। গত মৌসুমে ট্রেবল জেতাতে অবদান রেখেছে। যে কারণে খুব বেশি উত্তর দিতে চাইছি না। আমাদের আরো ধৈর্য ধরতে হবে।’ প্রিমিয়ার লিগে ৯ রাউন্ড বাকি থাকতে শীর্ষে বসেছে লিভারপুল, ২৯ ম্যাচে ৬৭ পয়েন্ট তাদের। ৬৫ পয়েন্ট নিয়ে দুইয়ে আর্সেনাল আর ৬৪ পয়েন্টে তিনে ম্যানচেস্টার সিটি।