February 5, 2023

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, December 8th, 2022, 5:12 pm

রসিক নির্বাচনে মেয়র ৯জন সহ ২৫৫ প্রার্থী বৈধ

নিজস্ব প্রতিবেদক, রংপুর :

রংপুর সিটি করপোরেশন(রসিক) নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী স্বেচ্ছাসেবক লীগ নেতা আতাউরজ্জামান বাবু মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন।বৃহস্পতিবার দুপুর ১টায় মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন এই মনোনয়ন প্রত্যাহার করে নেন তিনি। বর্তমানে মনোনয়ন সংগ্রহকারী ২৭৭ জনের মধ্যে আপিল নিষ্পত্তি শেষে ২৫৫ প্রার্থী বৈধ হিসেবে রয়েছেন।

মেয়র পদে বৈধতা পাওয়া প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, জাতীয় পার্টির মোস্তাফিজার রহমান মোস্তফা, ইসলামী আন্দোলন বাংলাদেশের আমিরুজ্জামান পিয়াল, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) শফিয়ার রহমান, খেলাফত মজলিশের তৌহিদুর রহমান মন্ডল রাজু, জাকের পার্টির খোরশেদ আলম, বাংলাদেশ কংগ্রেসের আবু রায়হান, স্বতন্ত্র প্রার্থী মেহেদী হাসান বনি, লতিফুর রহমান মিলন ।

মনোনয়ন প্রত্যাহার শেষে আতাউরজ্জামান বাবু সাংবাদিকদের বলেন, দলীয় সিদ্ধান্তকে মেনে নিয়েই আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হোসনে আরা লুৎফা ডালিয়াকে সমর্থন জানিয়ে মনোনয়ন পত্র প্রত্যাহার করে নিলাম।
এসময় তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন রসিক নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী এ্যাড. হোসনে আরা লুৎফা ডালিয়া, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তিমন্ডল, সহ-সভাপতি আবুল কাশেম সহ অন্যান্য নেতৃবৃন্দ।
মনোনয়ন প্রত্যাহারের বিষয়টিকে স্বাগত জানিয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজু বলেন, দলীয় প্রধান জননেত্রী শেখ হাসিনার সিদ্ধান্ত মেনে নিয়ে আতাউরজ্জামান বাবু আজ মনোনয়ন প্রত্যাহার করে নিল।আমরা জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে তাকে শুভেচ্ছা জানাই।এখন সবাই এক হয়ে নৌকার বিজয় সুনিশ্চিত করতে হবে।
আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী হোসনে আরা লুৎফা ডালিয়া সাংবাদিকদের বলেন, দলের সকল নেতাকর্মী আমরা একটা পরিবার। পরিবারে আবেগ,ক্ষোভ থাকতেই পারে।তবে সেই আবেগ দীর্ঘ স্থায়ী নয় জন্যই আজ দলীয় সিদ্ধান্তকে মেনে নিয়ে আতাউরজ্জামান বাবু মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন।আমরা এখন সকলে এক হয়ে নৌকার বিজয়ে কাজ করবো।এবং বিজয় সুনিশ্চিত করে রংপুর সিটি করপোরেশন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দিতে চাই।
এদিকে মনোনয়ন প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করে রসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন বলেন, রসিক নির্বাচনে মেয়র প্রার্থী আতাউরজ্জামান বাবু দুপুরে মনোনয়ন পত্র প্রত্যাহার করে নিয়েছেন।
প্রসঙ্গত,রসিক ভোটার সংখ্যা চার লাখ ২৬ হাজার ৪৬৯ জন। এরমধ্যে পুরুষ ভোটার দুই লাখ ১২ হাজার ৩০২ জন এবং নারী ভোটার দুই লাখ ১৪ হাজার ১৬৭ জন। ২২৯টি কেন্দ্রে আগামী ২৭ ডিসেম্বর সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে এবং এর আগে ৯ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেওয়া হবে।##