May 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, May 2nd, 2023, 8:31 pm

রহমতগঞ্জকে হারিয়ে শেখ রাসেলের সামনে আবাহনী

অনলাইন ডেস্ক :

ফেডারেশন কাপ ফুটবলে তিন সেমিফাইনালিস্ট আগেই ঠিক হয়েছিল। মঙ্গলবার (২রা মে) চূড়ান্ত হলো শেষ দলও। বসুন্ধরা কিংস, আবাহনী লিমিটেড, মোহামেডান স্পোর্টিংয়ের পর এবার চতুর্থ দল হিসেবে শেষ চারে জায়গা করে নিয়েছে শেখ রাসেল। মঙ্গলবার কোয়ার্টার ফাইনালে তারা ১-০ গোলে হারিয়েছে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটিকে।

গত আসরে কোয়ার্টার ফাইনালে দুই দলের লড়াইয়ে রহমতগঞ্জ জিতেছিল। এবার মুন্সিগঞ্জের শহীদ বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে প্রতিশোধ নিলো শেখ রাসেল। এর সঙ্গে সেমিফাইনালের লাইন-আপও চূড়ান্ত হলো। আগামী ৯ মে প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে বসুন্ধরা কিংস ও মোহামেডান। অন্য ম্যাচে ১৬ মে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনীর বিপক্ষে খেলবে শেখ রাসেল। গতকাল মঙ্গলবার ম্যাচের ১৪ মিনিটে কাক্সিক্ষত গোলটি পায় শেখ রাসেল। এমফন উদোহ বাঁ দিক দিয়ে অনায়াসে বক্সে ঢুকে পড়েন। তার পর কাট ব্যাক করেন গোলমুখে।

সেখানে কেনেথ ইকেচুকু কড়া পাহারায় ছিলেন না। ফলে বুদ্ধিদ্বীপ্ত ফ্লিকে জাল খুঁজে নেন এই নাইজেরিয়ান ফরোয়ার্ড। ৩১ মিনিটেও তৈরি হয় ভালো একটি সুযোগ। কিন্তু চার্লস দিদিয়েরের লংস পাস ধরে মোহাম্মদ ইব্রাহিম ঠিকঠাক শট নিতে পারেননি। এরপর বক্সে বল পাওয়া ইকেচুকুও পারেননি বলের নিয়ন্ত্রণ নিতে। শেষ পর্যন্ত বল যায় জামাল ভূঁইয়ার পায়ে। কিন্তু তার ভলিও যায় ক্রসবারের একটু ওপর দিয়ে। জয়ের দিনে আবার ৫৮ মিনিটে লাল কার্ড দেখেছেন শেখ রাসেলের আবিদ আহমেদ। তাতে দশ জনের দলে পরিণত হয় তারা।

৭৪ মিনিটে ব্যবধান দ্বিগুণের দারুণ সুযোগও নষ্ট হয়। উদোহর থ্রু পাস ফাঁকায় পেয়ে শট নিয়েছিলেন ইকেচুকু। কিন্তু তার শট চলে যায় বাইরে। সহজ সুযোগ হারিয়ে হতাশায় মুখ ঢাকতে দেখা যায় এই ফরোয়ার্ডকে। পরের মিনিটে রহমতগঞ্জের একজনের জোরালো শট গোলকিপার আশরাফুল ইসলাম রানা ফিরিয়ে দিয়ে দলকে ঠিকভাবে ম্যাচে রেখেছেন। শেষ পর্যন্ত জয়ের হাসি নিয়ে মাঠ ছেড়েছে শেখ রাসেল।