June 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, May 6th, 2024, 8:30 pm

রাঙামাটির দুর্গম ৯টি ভোটকেন্দ্রে হেলিকপ্টারে গেল নির্বাচনি সরঞ্জাম

আগামী ৮ মে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম পর্যায়ের সাধারণ নির্বাচনে রাঙ্গামাটির চারটি উপজেলায় ভোটগ্রহণ হতে যাচ্ছে।

এর মধ্যে সোমবার (৬ মে) সকালে দুর্গম জুরাছড়ি ও বরকল দুই উপজেলায় হেলিকপ্টারযোগে বিভিন্ন ভোটকেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের পৌঁছানোর কাজ শুরু হয়েছে।

সকালে জুরাছড়ি যক্ষ্মা বাজার আর্মি ক্যাম্প থেকে হেলিকপ্টারযোগে রাঙ্গামাটির জুরাছড়ির সাতটি ও বরকলে দুইটি দুর্গম ভোটকেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম ও কর্মকর্তাদের পাঠানোর কাজ শুরু হয়।

নির্বাচনি অন্যান্য সরঞ্জামের মধ্যে রয়েছে ব্যালট পেপার, ব্যালট বক্স, স্ট্যাম্প প্যাড এবং অমোচনীয় কালি। ৮ মে ভোটগ্রহণ ও ফলাফল গণনা শেষে পুনরায় নির্বাচনি কর্মকর্তারা ফিরে আসবেন।

এ বিষয়ে রাঙ্গামাটি রির্টানিং কর্মকর্তা ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মনির হোসেন বলেন, প্রথম ধাপে ৮ মে ষষ্ঠ উপজেলা নির্বাচনে চারটি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আর প্রথম ধাপের এ নির্বাচনে রাঙ্গামাটি সদরসহ চার উপজেলায় সর্বমোট ৩২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তিনি আরও বলেন, মূলত দুর্গম এলাকার কথা বিবেচনা করে আগেই নির্বাচন কর্মকর্তাদের মাধ্যমে ব্যালট পেপার এবং অন্যান্য সরঞ্জাম পাঠিয়ে দেওয়া হচ্ছে। মঙ্গলবার জেলার অন্যান্য উপজেলায় ব্যালেট পেপার এবং নির্বাচনি সরঞ্জাম পাঠানো হবে।

এ সময় বিভিন্ন কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা, পুলিশ কর্মকর্তা ও দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিরা উপস্থিত থেকে এই নির্বাচনি সরঞ্জাম গ্রহণ করে বিভিন্ন কেন্দ্রের উদ্দেশ্যে রওনা দেন বলে জানান মনির হোসেন।

উল্লেখ্য, রাঙ্গামাটির ১০ উপজেলা, দুটি পৌরসভা এবং ৫০টি ইউনিয়ন মিলে মোট ভোটার রয়েছে ৪ লাখ ৭৪ হাজার ৩৫৪ জন।

—–ইউএনবি