December 1, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, October 31st, 2021, 7:53 pm

রাঙ্গুনিয়ায় যুবক আটক, সাড়ে ৩ কেজি আফিম জব্দ

চট্টগ্রামের রাঙ্গুনিয়ার দশ মাইল এলাকায় এক যুবককে আটক করা হয়েছে। শনিবার (৩০ অক্টোবর) সন্ধ্যা ৬টার দিকে আটকের সময় তার কাছ থেকে তিন কেজি ৪৫০ গ্রাম আফিম জব্দের দাবি করেছে র‌্যাব-৭।

আটক বাবু মারমা (২০) বান্দরবান সদর উপজেলার তংজংগা পাড়ার (রাজভিলা) মৃত মংছোর ছেলে।

রবিবার র‌্যার-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) পক্ষে অধিনায়ক মো. নূরুল আবছার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

র‌্যাব জানায়, মাদক ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে জেলার রাঙ্গুনিয়া থানার দশ মাইল এলাকায় কতিপয় মাদক ব্যবসায়ী অবস্থান করছে-এমন সংবাদের ভিত্তিতে শনিবার (৩০ অক্টোবর) সন্ধ্যা ৬টার দিকে র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল উক্ত স্থানে অভিযান চালায়। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে বাবু মারমা পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা তাকে আটক করে। পরবর্তীতে বাবু মারমার কাছে থাকা একটি শপিং ব্যাগের ভেতর থেকে তিন কেজি ৪৫০ গ্রাম আফিম উদ্ধার করা হয়।

এ সময় জিজ্ঞাসাবাদে জানা গেছে, বাবু মারমা দীর্ঘদিন বান্দরবান পার্বত্য জেলার বিভিন্ন ব্যবসায়ীদের কাছ থেকে মাদক সংগ্রহ করে পরবর্তীতে ঢাকা চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলের মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের কাছে বিক্রয় করে আসছে। উদ্ধার হওয়া মাদকের আনুমানিক মূল্য তিন কোটি ৪৫ লাখ টাকা।

পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়ার জন্য বাবু মারমা ও তার কাছ থেকে উদ্ধার হওয়া মালামাল রাঙ্গুনিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

—-ইউএনবি