May 29, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, March 14th, 2024, 8:09 pm

রাচীন রবীন্দ্র নিউজিল্যান্ডের বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত

অনলাইন ডেস্ক :

গেল বছর ভারতের মাটিতে বিশ্বকাপে মোট দশ ম্যাচ খেলে ৬৪ গড়ে করেন ৫৭৭ রান। যার মধ্যে তিনটি সেঞ্চুরি এবং দুইটি হাফ সেঞ্চুরি ছিল। এমন পারফরম্যান্সের পর ভারত বিশ্বকাপের সেরা উদীয়মান খেলোয়াড় নির্বাচিত হন ২৪ বছর বয়সী এই ক্রিকেটার। সেই ধারাবাহিকতায় ধরে রেখে নিউজিল্যান্ডের ২০২৩ সালে বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হন ভারতীয় বংশোদ্ভূত এই ক্রিকেটার। গত বুধবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দেশটির বর্ষসেরা পুরস্কার স্যার রিচার্ড হ্যাডলি মেডেল জিতেছেন রাচীন রবীন্দ্র।

সেই সঙ্গে এদিন অন্যরকম এক রেকর্ডও গড়েন এই কিউই তারকা। কেননা নিউজিল্যান্ডের ইতিহাসে সবচেয়ে কম বয়সী ক্রিকেটার হিসেবে এই পুরস্কার জেতেন রবীন্দ্র। গেল বছর ২৫টি ওয়ানডে ম্যাচ খেলে ২১ ইনিংসে ব্যাট করে ৪১ গড়ে করেন ৮২০ রান। যার মধ্যে তিনটি করে সেঞ্চুরি এবং হাফ সেঞ্চুরি ছিল। এছাড়াও বল হাতে শিকার করেন ১৮ উইকেট।

অন্যদিকে এদিন নিউজিল্যান্ডে বর্ষসেরা টেস্ট ক্রিকেটারের পুরস্কার ওঠে কেন উইলিয়ামসনের হাতে। গেল বছর ইনজুরির কারণে বেশির ভাগ সময় মাঠের বাইরে কাটাতে হয়েছে এই কিউই অধিনায়ককে। ২০২৩ সালে মাত্র ছয়টি সাদা পোশাকের ম্যাচ খেলেন তিনি। সেখানে ৫৬ গড়ে করেন ৬১৯ রান। যার মধ্যে ছিল ৩টি সেঞ্চুরি এবং একটি ডাবল সেঞ্চুরি। সেই সঙ্গে গেল বছর ভারত বিশ্বকাপে মাত্র চার ম্যাচ খেলে ২৫৬ রান করেন। যার ফলে বিশ্বকাপের নিউজিল্যান্ড দলের ফাস্ট ক্লাস ব্যাটারের পুরস্কারও ওঠেন এই ক্রিকেটারের হাতে।