November 28, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, September 19th, 2021, 7:02 pm

রাজধানীতে আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য গ্রেপ্তার

রাজধানীর বাংলাবাজর এলাকায় বিশেষ অভিযান চালিয়ে নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘আনসারুল্লাহ বাংলা টিমের ’ এক সক্রিয় সদস্যকে গ্রেপ্তারের কথা জানিয়েছে অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)। এসময় তার কাছ থেকে তিনটি মোবাইল ফোন ও বিপুল পরিমাণে উগ্রপন্থী বই জব্দের দাবি করে এই আইনশৃঙ্খলা বাহিনী।

ঢাকার সূত্রাপুর থান বাংলাবাজার ইসলামী মার্কেট থেকে শনিবার বিকালে পৌনে ৪টার দিকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার মো. হাবিবুর রহমান শামীম (৩২) বাংলাবাজার ইসলামী মার্কেটের আল রিহাব পাবলিকেশন্সের প্রকাশক ও সত্ত্বাধিকারী। তিনি নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার মোহনপুর নিজপাড়ার বাসিন্দা।

রবিবার বাহিনীর এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৬ সেপ্টেম্বর ময়মনসিংহের মুক্তাগাছা থেকে আটক মো. কাওসার আহাম্মেদ মিলন ও জাহিদ মোস্তফার দেয়া তথ্যের ভিত্তিতে শনিবার বিকালে বাংলাবাজার ইসলামী মার্কেটের রিহাব পাবলিকেশন্সে অভিযানের মাধ্যমে মো. হাবিবুর রহমান শামীমকে করা হয়েছে। এসময় তার কাছ থেকে তিনটি মোবাইল ফোন ও তার প্রকাশনা সংস্থা থেকে বিপুল পরিমাণে উগ্রপন্থী বই জব্দ করা হয়েছে।

দীর্ঘদিন ধরে তিনি আল-রিহাব পাবলিকেশন্স থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসারুল্লাহ বাংলা টিম’ এর প্রধান মুফতী জসীমুদ্দিন রাহমানিসহ অন্যান্য উগ্রপন্থী লেখকের বই প্রকাশ, প্রকাশনা, ‘আনসারুল্লাহ বাংলা টিম’ এর সদস্যদের কাছে উগ্রপন্থী বই ও পুস্তক বিক্রি করতেন। সরকার ও রাষ্ট্র বিরোধী ষড়যন্ত্র, জনমনে ত্রাস, ভীতি ও জননিরাপত্তা বিপন্ন করার লক্ষ্যে পরিকল্পনা, গোপনে অনলাইন এবং অফলাইনে উগ্রবাদী বই বিক্রি ও উগ্রপন্থী কর্মকাণ্ড উদ্বুদ্ধ করার অভিযোগে তার বিরুদ্ধে মামলা দিয়ে আদালতে সোপর্দ করা হয়েছে।

—ইউএনবি