August 17, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, December 16th, 2021, 1:57 pm

রাজধানীতে ট্রেনের ধাক্কায় ২ বছরের শিশুসহ মা নিহত

ছবি: সংগৃহীত

অনলাইন ডেস্ক :

রাজধানীর দক্ষিণখান এলাকায় লেভেল ক্রসিংয়ে উঠে পড়া একটি মাইক্রোবাসে ট্রেনের ধাক্কায় এক নারী ও তার দুই বছরের ছেলের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিকার ভোর ৫টার দিকে নীলসাগর এক্সপ্রেস জয়দেবপুর থেকে ঢাকার দিকে যাওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে বলে ঢাকা রেলওয়ে থানার উপপরিদর্শক নূর মোহাম্মদ জানান। নিহতরা হলেন মাহমুদা আক্তার মিতু (২৬) ও তার দুই বছরের ছেলে ফয়েজ আহমেদ। গাড়িটি চালাচ্ছিলেন মিতুর স্বামী মো. হাসান। দুর্ঘটনায় হাসান এবং তাদের মেয়েসহ তিনজন আহত হয়েছেন।

উপপরিদর্শক নূর জানান, ট্রেনটি ওই পথ দিয়ে যাওয়ার সময় মাইক্রোবাসটি লাইনের ওপর উঠে পড়ে। “ট্রেনের ইঞ্জিনের ধাক্কায় সেটি ছিটকে পড়ে। এতে ঘটনাস্থলেই ওই নারী ও তার শিশুপুত্র নিহত হয়”, খবর বিডি নিউজ ২৪ ডটকমের।

স্থানীয়দের বরাত দিয়ে পুলিশ জানায়, হাসান একটি রেন্ট এ কার কোম্পানির মাইক্রোবাস চালান। বৃহস্পতিবার ভোরে তিনি স্ত্রী-সন্তানকে নিয়ে বের হয়েছিলেন।

বাসার কাছেই রেলগেইট পার হওয়ার সময় ট্রেনের ধাক্কায় গাড়িটি দুমড়ে মুচড়ে যায়। পরে স্থানীয়দের সহায়তায় আহত তিনজনকে উদ্ধার করে টঙ্গীর একটি হাসপাতালে ভর্তি করা হয়।

স্থানীয় বাসিন্দা তারিকুল ইসলাম রায়হান জানান, এমনিতে ওই রেলগেইটে একাধিক গেইটম্যান দায়িত্ব পালন করেন। তবে ভোরের দিকে গেইট খোলা ছিল। ফরে মাইক্রোবাসটি বিনা বাধায় লাইনে উঠে পড়ে। এ বিষয়ে রেল কর্তৃপক্ষের বক্তব্য জানা যায়নি।