May 27, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, April 4th, 2022, 9:07 pm

রাজধানীতে পৃথক ঘটনায় নিহত ৩

ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক:

রাজধানীর গুলশানে একটি পিকআপ ভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে আইল্যান্ডের সঙ্গে বাড়ি খেলে আবদুল লতিফ (৪৮) নামের এক কাঁচামাল ব্যবসায়ী নিহত হয়েছেন। সোমবার (৪ঠা এপ্রিল) ভোর ছয়টার দিকে গুলশান-২ এর ৯২ নম্বর সড়কের শেষ মাথায় এই দুর্ঘটনা ঘটে। এতে আবদুল লতিফ গুরুতর আহত হন। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে আসা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সকাল সোয়া নয়টার দিকে তিনি মারা যান। নিহত আবদুল লতিফের শ্যালক মানিক মিয়া জানান, আমার দুলাভাই রাজধানীর নর্দা এলাকায় কাঁচামালের ব্যবসা করেন। ভোরে কারওয়ার বাজার থেকে কাঁচামাল নিয়ে একটি পিকআপ ভ্যান করে নর্দা যাচ্ছিলেন। পথে গুলশান এলাকায় পিকআপ ভ্যানটি নিয়ন্ত্রণ হারিয়ে রোড আইল্যান্ডের সঙ্গে ধাক্কা খায়। এতে আবদুল লতিফ গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসাধীন অবস্থায় সকাল সোয়া নয়টার দিকে মারা যায়। আব্দুল লতিফ কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার বিশ্বনাথপুর গ্রামের মফিজ উদ্দিনের সন্তান। তিনি রাজধানীর নর্দা এলাকায় ভাড়া থেকে কাঁচামালের ব্যবসা করতেন। ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া জানান, লাশ ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানাকে অবগত করা হয়েছে।
কাভার্ডভ্যানের ধাক্কায় যুবক নিহত: এদিকে রাজধানীর রামপুরা টিভি সেন্টারের চার নম্বর গেটের সামনে কাভার্ডভ্যানের ধাক্কায় মো. সাদমান সাকিব (৩১) নামের এক যুবক নিহত হয়েছে। গতকাল সোমবার ভোর পাঁচটার দিকে এই দুর্ঘটনা ঘটে। ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক)মো. বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, লাশ ময়নাতদন্তের জন্য ঢামেক হাসপাতালের মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানাকে অবগত করা হয়েছে বলেও জানান তিনি। নিহতের স্ত্রী মেহেনাজ আক্তার জানান, আমরা একসঙ্গে আফতাবনগরের একটি প্রতিষ্ঠানে চাকরি করি। আমার সঙ্গে আমার স্বামীর নাইট ডিউটি ছিল। অফিস শেষ করে ভোরে বাসায় ফেরার পথে রাস্তা পারাপারের সময় একটি কাভার্ডভ্যান তাকে ধাক্কা দেয়। গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে আসলে ভোর সাড়ে পাঁচটার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মেহেনাজ আরও জানান, আমাদের গ্রামের বাড়ি বগুড়া জেলার সদর উপজেলায়। নিহত সাকিব সদরের উত্তর পাড়া গ্রামের মো. জহুরুল হকের ছেলে।
দিনমজুরের ঝুলন্ত লাশ উদ্ধার: রাজধানীর কদমতলী পলাশপুর এলাকার একটি বাসা থেকে ইমরান মৃধা (৪০) নামে এক দিনমজুরের লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল সোমবার এ তথ্য নিশ্চিত করে পুলিশ। জানা গেছে, ইমরান দিনমজুরের কাজ করতেন। গত রোববার আড়াইটার দিকে পলাশপুর একটি বাসা থেকে তার লাশ উদ্ধার করা হয়। পরে ময়নাতদন্তের জন্য সকালে লাশটি ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে পাঠায় পুলিশ। কদমতলী থানার এসআই বিকাশ বাড়ৈ সুরতহাল প্রতিবেদনে উল্লেখ করেন, রাতে ওই বাসা থেকে শায়িত অবস্থায় ইমরানের মৃতদেহ উদ্ধার করা হয়। তার গলায় কালো দাগ রয়েছে। পারিবারিক কলহের কারণে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে সে। ইমরানের বড় ভাই অলিল মৃধা জানান, তাদের বাড়ি পটুয়াখালী গলাচিপা উপজেলায়। বাবার নাম ইউসুফ মৃধা। এক ছেলে ও এক মেয়েসহ স্ত্রী নুরনাহারকে নিয়ে পলাশপুরের বাসায় ভাড়া থাকতেন ইমরান। পারিবারিক নানা কারণে অশান্তি ছিল তাদের সংসারে। তিনি জানান, গত রোববার রাতে তাদের মধ্যে ঝগড়া হলে নুরনাহার বাসা থেকে বেরিয়ে চলে যায়। পরে রাত ১১ টার দিকে বাসায় ফিরে নুরনাহার। এরপর তাদের ছেলে মারুফ পাশের রুমে গিয়ে দেখেন তার বাবা গলায় ফাঁস দিয়ে ঝুলছে। তখন তারা ঝুলন্ত অবস্থা থেকে তাকে নিচে নামায়। এরপরে স্বজনদের খবর দেয়। পরে পুলিশ খবর পেয়ে লাশ উদ্ধার করে।