July 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, January 5th, 2024, 7:37 pm

রাজধানীতে বিএনপির লাঠি মিছিল, ৭ জানুয়ারির নির্বাচন বর্জনের আহ্বান

ছবি: সংগৃহীত

সরকারের পদত্যাগ ও রবিবারের ‘একদলীয়’ নির্বাচন বাতিলের দাবিতে আজ শুক্রবার (৫ জানুয়ারি) সকালে রাজধানীতে লাঠি মিছিল করেছে বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

তারা নির্বাচন বর্জন এবং ৭ জানুয়ারি ভোটকেন্দ্রে না যাওয়ার জন্য জনগণের প্রতি আহ্বান জানান।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে রাজধানীর কারওয়ান বাজার এলাকায় মিছিল বের করেন দলটির নেতা-কর্মীরা।

তারা ‘অগ্রহণযোগ্য, প্রহসনমূলক ও ডামি’ নির্বাচনের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেন।

মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্যে রিজভী বলেন, সরকার রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে অবৈধভাবে একতরফা নির্বাচন অনুষ্ঠানের চেষ্টা করছে।

তিনি বলেন, ‘লুটেরাদের এই ‘অবৈধ’ নির্বাচন দেশের মানুষ মেনে নেবে না। আমরা বিএনপি ও সমমনা বিরোধী দলের নেতা-কর্মীসহ জনগণকে ডামি নির্বাচন বর্জনের আহ্বান জানাচ্ছি।’

রিজভী বলেন, ‘আমাদের দল সত্য, ন্যায়বিচার, মত প্রকাশের স্বাধীনতা এবং জনগণের ভোটাধিকারের পক্ষে এবং ক্ষমতাসীন দল লুণ্ঠন, বিদেশে অর্থ পাচার এবং জনগণের অধিকার কেড়ে নেওয়ার পক্ষে। আমরা যারা ন্যায়বিচারের পক্ষে দাঁড়াই তাদের জন্য বিজয় অনিবার্য।’

বৃহস্পতিবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রতিবাদে শুক্রবার দেশব্যাপী মিছিল ও গণসংযোগ কর্মসূচি ঘোষণা দেয় দলটি। অন্যান্য সমমনা বিরোধী দলগুলোও নির্বাচনের মাত্র দু’দিন আগে আজ একই ধরনের কর্মসূচি পালন করছে।

—-ইউএনবি