January 25, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, December 13th, 2021, 9:12 pm

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ৭৩

ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক:

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান চালিয়ে ৭৩ জনকে আটক করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ। গত রোববার সকাল ছয়টা থেকে সোমবার (১৩ ডিসেম্বর) সকাল ছয়টা পর্যন্ত অভিযান চালিয়ে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে তাদের আটক করা হয়। সোমবার (১৩ ডিসেম্বর) সকালে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) হাফিজ আল আসাদ এ তথ্য জানান। তিনি জানান, নিয়মিত মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৭৩ জনকে আটক করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ৪৪০০ পিস ইয়াবা, ১১০ গ্রাম ১৭৬ পুরিয়া হেরোইন, ৮ বোতল দেশি মদ ও ৭৭ কেজি ৯৫৫ গ্রাম ৪৫ পুরিয়া গাঁজা জব্দ করা হয়। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৪৯টি মামলা রজু করা হয়েছে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।
মিরপুরে মদ-গাঁজা-ইয়াবাসহ ১২ মাদককারবারি আটক: এদিকে রাজধানীর মিরপুর ও দারুসসালাম এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করেছে পুলিশের এলিট ফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। অভিযানে বিপুল পরিমাণ মাদকসহ ১২ জনকে আটক করা হয়েছে। র‌্যাবের দাবি, আটকরা সবাই মাদককারবারি। আটকরা হলেন- অলি গাজী (৩২), মো. স্বপন খাঁ (৩৬), মো. আরমান (৩৩), মো. পাপ্পু (২৬), আবদুল করিম (২০), মো. শাহরুক (২০), গিয়াস উদ্দিন (২৮), সৈয়দ হোসেন (২৮), ননি জীবন চাকমা (৪০), শফিকুল ইসলাম ওরফে ইমরান (২৩), মো. পাভেল (২৫) ও মো. আলমগীর (২২)। সোমবার (১৩ ডিসেম্বর) র‌্যাব-৪ সহকারী পরিচালক এএসপি (মিডিয়া) মাজহারুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে গত রোববার বিকেল থেকে রাত ১০টা পর্যন্ত র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল মিরপুর মডেল ও দারুস সালাম থানাধীন এলাকায় ৪টি পৃথক অভিযান পরিচালনা করে। অভিযানে ১৯ কেজি গাঁজা, ৩ হাজার ৫৮০ পিস ইয়াবা, ১৯ বোতল বিদেশি মদ, ৬ ক্যান বিয়ার এবং ১৩টি মোবাইলসহ ১২ মাদককারবারিকে আটক করা হয়। আটকরা অভিনব কায়দায় বিভিন্ন মাদক সংগ্রহ, পরিবহন ও বিক্রি করে আসছিলেন উল্লেখ করে এএসপি মাজহারুল ইসলাম জানান, তারা বেশ কিছুদিন ধরে পরস্পর যোগসাজশে সীমান্তবর্তী এলাকা থেকে মাদক গাঁজা, ইয়াবা, বিদেশি মদ ও বিয়ার সংগ্রহ করে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকার ডিলার ও খুচরা মাদককারবারিদের কাছে সরবরাহ ও বিক্রয় করে আসছিলেন। তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।
কাকরাইলে গ্রেপ্তার ২: রাজধানীর রমনা মডেল থানার কাকরাইল এলাকা থেকে গাঁজা ও প্রাইভেটকারসহ দুই মাদককারবারিকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা রমনা বিভাগ। গ্রেপ্তাররা হলেন- মো. সেলিম ওরফে হাজী সেলিম (৩৬) ও মো. ইদ্রিস মিয়া (৩৫)। এ সময় তাদের কাছ থেকে ৫০ কেজি গাঁজা ও গাঁজা পরিবহনে ব্যবহৃত প্রাইভেটকার জব্দ করা হয়। পুলিশ জানায়, গ্রেপ্তার মাদককারবারিরা কুমিল্লা থেকে গাঁজা এনে ঢাকায় প্রাইভেটকারে বিক্রির সময় হাতেনাতে গ্রেপ্তার হন। সোমবার (১৩ ডিসেম্বর) অভিযানে নেতৃত্ব দেওয়া ডিবি রমনা বিভাগের ধানমন্ডি জোনাল টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মোহাম্মদ ফজলে এলাহী এ তথ্য জানান। তিনি বলেন, গোপন সংবাদের মাধ্যমে জানা যায়, রমনা মডেল থানার কাকরাইল এলাকায় কিছু মাদককারবারি সাদা রঙের প্রাইভেটকারযোগে বিপুল পরিমাণ গাঁজা ক্রয়-বিক্রির জন্য অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালিয়ে ৫০ কেজি গাঁজা ও প্রাইভেটকারসহ সেলিম ও ইব্রাহিমকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তাররা জানায়, তারা কুমিল্লা থেকে গাঁজা সংগ্রহ করে প্রাইভেটকারের মাধ্যমে ঢাকা মহানগরসহ আশপাশের বিভিন্ন এলাকায় বিক্রি করতেন। রমনা মডেল থানায় মামলা দিয়ে গ্রেপ্তারদের আদালতে পাঠানো হয়েছে বলেও জানান গোয়েন্দা পুলিশের এই কর্মকর্তা।