December 4, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, November 10th, 2022, 8:16 pm

রাজশাহীকে হারাল ঢাকা মেট্রো

অনলাইন ডেস্ক :

ব্যাটসম্যানদের ব্যর্থতায় বড় লক্ষ্য দিতে পারেনি রাজশাহী। তবে নাহিদ রানার বোলিংয়ে আশা জাগিয়েছিল তারা। সফল হতে দেননি ঢাকা মেট্রোর শেষ দিকের ব্যাটসম্যান আবু হায়দার রনি। ক্যামিও ইনিংসে দল জিতিয়ে মাঠ ছাড়েন তিনি। কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে দ্বিতীয় স্তরের ম্যাচে রাজশাহী বিভাগকে ২ উইকেটে হারিয়েছে ঢাকা মেট্রো। ম্যাচের শেষ দিন ৩৮.৪ ওভারে ১৭৭ রানের লক্ষ্য ছুঁয়ে ফেলেছে দলটি। এই জয়ে পাঁচ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে গেছে মেট্রো। সমান ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে দুইয়ে নেমে গেছে রাজশাহী। ম্যাচের প্রথম ইনিংসে তানজিদ হাসান তামিমের সেঞ্চুরির পরও ২৫২ রানে অলআউট হয় রাজশাহী। জবাবে নাইম শেখ ও শরিফউল্লাহর সেঞ্চুরিতে ৩৭৩ রান করে মেট্রো। তাদের লিড দাঁড়ায় ১২১ রানে। দ্বিতীয় ইনিংসে রাজশাহী করে ২৯৭ রান। দ্বিতীয় ইনিংসে ৭ উইকেটে ২৫৯ রান নিয়ে শেষ দিনের ব্যাটিং শুরু করে রাজশাহী। এর সঙ্গে আর ৩৮ রান যোগ করতে পারে তারা। অধিনায়ক সানজামুল হকের ব্যাট থেকে আসে ৪৮ রান। ঢাকা মেট্রোর পক্ষে ৪ উইকেট নেন অফস্পিনার শরিফউল্লাহ। রান তাড়া করতে নেমে শুরুতেই সাজঘরে ফিরে যান ঢাকা মেট্রোর ওপেনার রাকিন আহমেদ। দ্বিতীয় উইকেটে ওয়ানডে মেজাজে খেলতে থাকেন মোহাম্মদ নাইম শেখ ও আইচ মোল্লা। দুজন মিলে ১৩.১ ওভারে গড়েন ৮৩ রানের জুটি। ৩ চার ও ২ ছয়ের মারে ৩৫ বলে ৩৮ রান করে আউট হন নাইম। তরুণ আইচ ৮ চার ও ২ ছয়ে ৫১ বলে ৫১ রান করেন। এরপর শামসুর রহমান শুভ, জাহিদুজ্জামান, আমিনুল ইসলাম বিপ্লব, শরিফউল্লাহরা ইনিংস বড় করতে ব্যর্থ হলে শঙ্কায় পড়ে যায় মেট্রো। জয়ের জন্য ১২ রান বাকি থাকতে অষ্টম ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফিরে যান কাজী অনিক। নাহিদের বোলিংয়ে আশা জাগে রাজশাহী শিবিরে। তার করা ৩৯তম ওভারে পরপর ছক্কা ও চার মেরে ম্যাচ শেষ করেন আবু হায়দার। তিনি ১৪ বলে ২০ রানে অপরাজিত থাকেন। প্রথম ইনিংসে ৫ উইকেট নেওয়া ২০ বছর বয়সী পেসার নাহিদ দ্বিতীয়বার নেন ৪ উইকেট। সানজামুলের শিকার ৩ উইকেট।
সংক্ষিপ্ত স্কোর
রাজশাহী ১ম ইনিংস: ২৫২
ঢাকা মেট্রো ১ম ইনিংস: ৩৭৩
রাজশাহী ২য় ইনিংস: ৯৩.২ ওভারে ২৯৭ (আগের দিন ২৫৯/৭) (সানজামুল ৪৮, শফিকুল ৩, পায়েল ০, নাহিদ ০*; আবু হায়দার ২২-২-৭২-২, শরিফউল্লাহ ২৪.২-৫-৫০-৪, রকিবুল ২৩-৩-৫২-১, কাজী অনিক ১৫-০-৬০-২, স্বাধীন ৬-১-৩৩-০, আমিনুল ৩-০-১১-১)
ঢাকা মেট্রো ২য় ইনিংস: (লক্ষ্য ১৭৭) ৩৮.৪ ওভারে ১৮০/৮ (নাইম ৩৮, রাকিন ২, আইচ ৫১, শামসুর ১৬, জাহিদুজ্জামান ১৩, আমিনুল ২০, শরিফউল্লাহ ১০, আবু হায়দার ২০*, কাজী অনিক ১, রকিবুল ২*; নাহিদ ১১.৪-২-৫১-৪, শফিকুল ৮-০-৩২-১, পায়েল ৮-০-৩১-০, সানজামুল ১৩-০-৬৫-৩)
ফল: ঢাকা মেট্রো ২ উইকেটে জয়ী
ম্যান অব দা ম্যাচ: শরিফউল্লাহ