June 22, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, November 1st, 2023, 7:35 pm

রাজশাহীতে অস্ত্র হাতে তরুণদের উল্লাস, আটক ৭

রাজশাহী নগরীর শাহ মখদুম থানা এলাকায় দেশীয় বিভিন্ন ধরনের অস্ত্র উঁচিয়ে একদল তরুণের উল্লাস করার ভিডিও ভাইরাল হওয়ার পর নড়েচড়ে বসেছে পুলিশ প্রশাসন।

ইতোমধ্যে এ ঘটনায় সাতজনকে নগরীর শাহ মখদুম থানা পুলিশ আটক করেছে। তাদের শাহ মখদুম থানা হেফাজতেই রাখা হয়েছে।

তারা হলেন- মো. সোহেল রানা, মো. মনিরুল ইসলাম অপূর্ব, মো. রফিকুল ইসলাম সম্রাট, নাজমুস সাকিব আবির, মোহাইমিনুল শেখ, মো. জিসাদ ও মো. মারুফ হোসেন। আটক সবার বাড়ি নগরীর শাহ মখদুম থানার চকপাড়া দুরুলের মোড় এলাকায়।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার (শাহ মখদুম জোন) নূর আলম সিদ্দিকী বলেন, ‘অস্ত্র হাতে একদল কিশোরের (তরুণ) নাচানাচির একটি ভিডিও আমাদের নজরে আসে। এরপর মঙ্গলবার রাতভর ওই এলাকায় অভিযান চালিয়ে তাদের মধ্যে সাতজনকে আমরা আটক করি।’

তিরি আরও জানান, আটকদের সবার বয়স ১৮ বছরের উপরে। এসময় ওই এলাকায় অভিযান চালিয়ে রামদা, চাইনিজ কুড়াল, চাকুসহ নানা ধরনের দেশীয় অস্ত্র জব্দ করা হয়েছে। এই ঘটনায় জড়িত বাকিদের আটকের চেষ্টা চলছে।

তিনি বলেন, ভিডিওটি ছিল ১৯ সেকেন্ডের। অস্ত্র হাতে একদল তরুণ নাচানাচি আর উল্লাস করছে। সঙ্গে বাদ্যও বাজছে। তালে তালে তারা নাচছে। তাদের হাতে রামদা, চাইনিজ কুড়াল, চাকুসহ নানা ধরনের অনেক অস্ত্র।

তিনি আরও বলেন, আমি আটক হওয়ার সবার সঙ্গে কথা বলেছি। তাদের বয়সের ব্যাপারে নিশ্চিত হয়ে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

৩১ অক্টোবর ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়ার পর পুলিশ ও গোয়েন্দা সংস্থার সদস্যরা তাদের খোঁজ শুরু করে।

—-ইউএনবি