November 28, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, June 16th, 2021, 2:04 am

রাজশাহীতে বিনামূল্যে বাড়িতে অক্সিজেন পৌঁছে দেবে পুলিশ

ছবি: সংগৃহীত

জেলা প্রতিনিধি :

ফোন পেলেই নগরীর করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের বাড়িতে বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দেবে রাজশাহী মহানগর পুলিশ। আর এ সহায়তা প্রদানের লক্ষ্যেই যাত্রা শুরু হয়েছে ‘পুলিশ কোভিড অক্সিজেন ব্যাংক’।

মঙ্গলবার দুপুরে নগর পুলিশ কার্যালয়ে মঙ্গলবার দুপুর ১২টার দিকে কমিশনার আবু কালাম সিদ্দিক এ কার্যক্রম উদ্বোধন করেন।

এ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে পুলিশ কমিশনার জানান, ৫০টি অক্সিজেন সিলিন্ডার নিয়ে যাত্রা শুরু হলেও অচিরেই এ সংখ্যা ১০০ তে উন্নীত করা হবে।

তিনি বলেন, কোভিডে আক্রান্ত হয়ে শ্বাসকষ্টে ভুগছেন এমন ব্যক্তি বা তার স্বজনরা রাজশাহী মহানগর পুলিশের নিয়ন্ত্রণকক্ষের হটলাইন নম্বরে (০১৩২০০৬৩৯৯৮) জানালে বিনামূল্যে পুলিশ বাড়িতে গিয়ে অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দেবে।

এ কার্যক্রম পরিচালনা করতে এরইমধ্যে কনস্টেবল, এএসআই, এসআই ও ইন্সপেক্টর পদের ১০ জনকে প্রাথমিক পর্যায়ে অক্সিজেন সিলিন্ডার ব্যবহার, সিলিন্ডার স্পিডের মাত্রা নির্ধারণ, রিফিল ইত্যাদি কৌশল রপ্ত করানো হয়েছে। এই সংখ্যা বাড়ানো হবে। প্রশিক্ষণ দেয়া হবে। যেকোনো স্বেচ্ছাসেবক প্রতিষ্ঠানের সদস্যরাও এ প্রশিক্ষণ বিনা খরচে গ্রহণ করতে পারবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) মো. সুজায়েত ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) মো. মজিদ আলী, উপপুলিশ কমিশনার (সদর) মো. রশীদুল হাসান ও উপপুলিশ কমিশনার (বোয়ালিয়া) মো. সাজিদ হোসেনসহ মহানগর পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।