July 4, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, May 10th, 2022, 8:38 pm

রাজশাহীতে ২৭ হাজার লিটার ভোজ্যতেল জব্দ, আটক ১

রাজশাহীতে দুইটি গোডাউনে অভিযান চালিয়ে প্রায় ২৭ হাজার লিটার ভোজ্যতেল জব্দ করেছে পুলিশ। সোমবার রাতে বাগমারা উপজেলার তাহেরপুর বাজার থেকে এসব তেল জব্দ করা হয়।

এ সময় তেলের মালিক চেওখালি গ্রামের ব্যবসায়ী শহিদুল ইসলাম স্বপনকে (৪০) আটক করা হয়েছে।

রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার ইফতে খায়ের আলম বলেন, তাহেরপুর বাজারে একটি সরকারি গোডাউন রয়েছে। স্থানীয় ব্যবসায়ীরা সেটি ভাড়া নিয়ে ব্যবহার করে। ওই গোডাউনে টিসিবির পণ্য থাকতে পারে এমন গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালায়। এ সময় সেখানে ১০০ ড্রাম তেল পাওয়া যায়।

ইফতে খায়ের আলম বলেন, ১০০ ড্রাম তেলের মধ্যে ৬৩ ড্রামে রয়েছে সয়াবিন তেল। প্রতি ড্রামে তেল রয়েছে ২০৪ লিটার। সে হিসেবে সয়াবিন তেল রয়েছে ১২ হাজার ৮৫২ লিটার। আর বাকি ৩৭ ড্রামে রয়েছে সাত হাজার ৫৪৮ লিটার সরিষার তেল।

তিনি বলেন, পরে তার পাশে গ্রেপ্তার স্বপনের বড় ভাই রফিকুল ইসলামের আরেকটি গোডাউনে আরও ৩১ ড্রাম সয়াবিন তেল পাওয়া যায়। সেখানে রয়েছে ছয় হাজার ৩২৪ লিটার সয়াবিন তেল। এ নিয়ে দুই গোডাউনে সয়াবিন তেল পাওয়া গেছে ১৯ হাজার ১৭৬ লিটার।

তিনি বলেন, অভিযানের সময় স্বপনকে গ্রেপ্তার করা হয়েছে। তবে তার বড় ভাই রফিকুল ইসলাম পালিয়ে গেছে। তাদের বিরুদ্ধে প্রচলিত আইনে ব্যবস্থা নেয়া হবে। এছাড়াও দুইটি গোডাউন সিল করে দেয়া হয়েছে।

—ইউএনবি