July 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, January 5th, 2024, 7:30 pm

রাজশাহীতে ৪ ভোটকেন্দ্রে আগুন, হাতবোমা উদ্ধার

রাজশাহীর তিন উপজেলার তিনটি আসনের চারটি ভোটকেন্দ্রে আগুন দিয়েছে দৃর্ত্তরা। একটি ভোটকেন্দ্রের সামনে পাওয়া গেছে দুইটি হাতবোমা।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) দিবাগত রাতে পেট্রোল ঢেলে এসব ভোটকেন্দ্রে আগুন দেওয়া হয়। আগুনে বই ও কাগপত্রসহ স্কুলের আসবাবপত্র পুড়ে গেছে।

ভোটকেন্দ্রগুলো হলো- রাজশাহী-৩ আসনের মোহনপুর উপজেলার মতিহার উচ্চ বিদ্যালয়, রাজশাহী-৪ আসনের বাগমারা উপজেলার আক্কেলপুর উচ্চ বিদ্যালয় এবং রাজশাহী-৬ আসনের বাঘা উপজেলার ঝিনা প্রাথমিক বিদ্যালয় ও জোতনশী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র।

রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম বলেন, বাগমারার আক্কেলপুর উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রের সামনে দুইটি হাতবোমা পাওয়া গেছে। পুলিশ সেটি ঘিরে রেখে বোমা নিষ্ক্রিয়কারী দলকে খবর দিয়ে সেগুলো নিষ্ক্রিয় করে।

অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল আরও জানান, এসব ঘটনার সঙ্গে জড়িতদের খুঁজে বের করে দ্রুত আইনের আওতায় আনা হবে।

বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার বলেন, বৃহস্পতিবার রাতে দুর্বৃত্তরা উপজেলার গনিপুর ইউনিয়নের আক্কেলপুর উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রের অফিসকক্ষের জানালা দিয়ে পেট্রোলবোমা ছুড়ে। এতে কক্ষটিতে আগুন ধরে সেখানে থাকা বইপত্র পুড়ে যায়।

এ সময় বিকট শব্দ শুনে আশপাশের লোকজন ছুটে এলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। যাওয়ার সময় বিদ্যালয়ের ফটকে দুটি হাতবোমা জাতীয় বস্তু ফেলে যায় তারা।

পরে স্থানীয়রা জাতীয় জরুরি সেবার নম্বরে (৯৯৯) ফোন দিলে পুলিশ ঘটনাস্থলে যায়। পুলিশ সেখান থেকে দুর্বৃত্তের ফেলে যাওয়া একটি মানিব্যাগ উদ্ধার করে এবং বোমা দুইটি ঘিরে রাখে।

—-ইউএনবি