June 16, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, May 23rd, 2023, 7:43 pm

রান্না নন, খেতে ভালোবাসেন প্রিয়াঙ্কা চোপড়া

অনলাইন ডেস্ক :

বলিউডের পর হলিউডেও যশ কামিয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া। সংসার ও মা হিসেবেও দারুণ সফল তিনি। যুক্ত থাকেন সামাজিক-সেবামূলক কাজেও। ভালোবাসেন খেতে। তবে রান্না পারেন না তিনি। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতের সংবাদমাধ্যম দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস। সম্প্রতি এক টিভি অনুষ্ঠানে হাজির হয়ে কথা বলেন প্রিয়াঙ্কা। সেখানে তিনি জানান, খেতে ভালোবাসলেও সেই খাবার বানাতে সিদ্ধহস্ত নন তিনি। কারণ বাবার উৎসাহে তিনি রান্না শেখেননি।

প্রিয়াঙ্কা বলেন, “আমি সব ধরনের খাবার খেতে পছন্দ করি। কিন্তু সেটা তৈরি করতে মোটেও দক্ষ নই। রান্নাশিল্প আমাকে স্যুট করে না। সেজন্য এটাকে দূরেই রাখি।” কিন্তু কেন রান্না শেখেননি প্রিয়াঙ্কা? দিয়েছেন সেই ব্যাখ্যাও। বলেন, পারিবারিক ও সামাজিক নিয়মে উপমহাদেশের নারীরা ছোটবেলা থেকেই রান্না শেখে। তবে এখন সেই ধারণা বদলাচ্ছে। নারীরা ঘরের বাইরেও কাজ করছেন। সেই ধারণা থেকেই বাবা অশোক চোপড়া তার মেয়েকে রান্নাঘর থেকে দূরে রেখেছিলেন।

প্রিয়াঙ্কা বলেন, “আমার বাবা একটি রক্ষণশীল পরিবারে বড় হয়েছেন। দেখেছেন কীভাবে নারীদের এটা বোঝানো হতো যে, রান্নাঘরে থাকাই তাদের কাজ। এটা একটা সামাজিক চাপ ছিল। তিনি চাননি, আমিও এভাবে বেড়ে উঠি। এজন্য আমাকে রান্নায় নিরুৎসাহিত করতেন। বলতেন, ‘রান্নাঘরে কী করছো? বেরিয়ে আসো।’ ফলে রান্নাটা আমি কখনও শিখিনি।”প্রিয়াঙ্কাকে সর্বশেষ দেখা গেছে হলিউড সিরিজ “সিটাডেল” ও সিনেমা “লাভ এগেইন”-এ। এর মধ্যে সিরিজটি গত এপ্রিলে এবং ছবিটি মুক্তি পায় ৫ মে। বর্তমানে তার হাতে রয়েছে “হেডস অব স্টেট” নামে আরেকটি হলিউড ছবি। এ ছাড়া বলিউডে তাকে দেখা যাবে “জি লে জারা” সিনেমায়।