November 30, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, October 6th, 2021, 1:06 pm

রামগড়ে কেরোসিন ঢেলে বৃদ্ধকে পুড়িয়ে হত্যার অভিযোগ, আটক ১

খাগড়াছড়ির রামগড়ে চাইথোয়াই মারমা (৬০) নামে এক বৃদ্ধের শরীরে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে পুড়িয়ে হত্যার অভিযোগ উঠেছে। মঙ্গলবার সন্ধ্যায় পৌর এলাকার মাস্টারপাড়ায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় পুলিশ অভিযুক্ত আরফিন শরীফ পাটোয়ারীকে (২৬) আটক করেছে। তিনি রামগড় রেস্ট হাউজের কর্মচারী আবু আহাম্মদের ছেলে।

স্থানীয় বাসিন্দারা জানায়, মঙ্গলবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে মাস্টারপাড়া নিজ বাড়ির সামনের প্রধান সড়কের পাশে একা পেয়ে চাইথোয়াই মারমার মাথায় উপর্যপুরি ইট দিয়ে আঘাত করে আরফিন শরীফ পাটোয়ারী। এতে বৃদ্ধ অচেতন হয়ে মাটিতে লুটিয়ে পড়লে তার শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয় অভিযুক্ত শরীফ।

এই ঘটনা দেখে স্থানীয়রা বৃদ্ধকে উদ্বার করে রামগড় হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ডা. নরেন তাকে মৃত ঘোষণা করেন। আগুনে নিহত বৃদ্ধের শরীরের ৭০ ভাগেরও বেশি পুড়ে গেছে বলেও জানান চিকিৎসক।

নিহতের ছেলে অংশেউ মারমা জানান, শরীফ কিছু দিন পূর্বে তাদের বাড়িতেও আগুন দিয়েছিল। এ ঘটনায় নিহত চাইথোয়াই মারমা রামগড় থানায় অভিযোগ দায়ের করেছিলেন। এতে তিনি আরও ক্ষুব্ধ হয়ে এই হত্যাকাণ্ড ঘটিয়ে থাকতে পারে বলে বলে জানান তিনি।

আটক শরীফের বাবা আবু আহাম্মদ জানান, তার ছেলে বিগত কয়েক বছর ধরে মানসিক রোগে ভুগছে। চট্টগ্রামসহ বিভিন্ন স্থানে তার মানসিক চিকিৎসা করা হয়।

তবে স্থানীয় কাউন্সিলর আহসান উল্যাহ জানান, শরীফ একজন মাদকাসক্ত ছেলে। এক মাস পূর্বে তাকে বিয়ে করানো হলেও তিন দিনের মাথায় সংসার ভেঙ্গে যায়। তার বিরুদ্ধে এলাকায় ব্যাপক অভিযোগ রয়েছে।

রামগড় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ রায়হান উদ্দিন কাজেমী জানান, এ ঘটনার পর অভিযুক্ত শরীফকে তার বাড়ি থেকে আটক করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যার ঘটনা তিনি স্বীকার করলেও হত্যার কারণ জানায়নি। এই ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

–ইউএনবি