May 28, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, April 12th, 2022, 8:15 pm

রামগড়ে বিদেশি পিস্তলসহ ইউপিডিএফ’র পোস্ট কমান্ডার আটক

জেলা প্রতিনিধি, খাগড়াছড়ি :

খাগড়াছড়ির রামগড়ে আইনশৃঙ্খলাবাহিনী অভিযান চালিয়ে পাঁচ রাউন্ড গুলিভর্তি ইউএসএ’র তৈরি একটি পিস্তলসহ মংসানু মারমা(৩৬) নামে এক সন্ত্রাসীকে আটক করা হয়েছে। তিনি পাবত্য চট্টগ্রামের শান্তিচুক্তি বিরোধী সশস্ত্র সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট বা ইউপিডিএফের প্রসীত খীসা গ্রুপের পোষ্ট কমান্ডার বলে জানিয়েছে পুলিশ। সোমবার(১১ এপ্রিল) রাত সাড়ে ১১টায় আইনশৃঙ্খলাবাহিনী আটককৃত মংসানুকে জব্দকৃত অস্ত্র ও গুলিসহ রামগড় থানায় হস্তান্তর করেছে।
সংশ্লিষ্ট সূত্রে জানায়, সোমবার গোপন সূত্রে খবর পেয়ে গুইমারা রিজিয়নের আওতাধীন সিন্দুকছড়ি জোনের বাটনাতলী ক্যাম্পের সেনাবাহিনী রামগড়ের পাতাছড়া ইউনিয়নের দুর্গম মরাকয়ল্যা নামক এলাকায় অভিযান চালায়। সেনাবাহিনী ও পুলিশের এ যৌথ অভিযান চলাকালে সশস্ত্র সন্ত্রাসীরা আইনশৃ্খলাবাহিনীকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছোঁড়ে।পরে আইনশৃঙ্খলাবাহিনীও পাল্টা গুলি ছোঁড়ে। এক পর্যায়ে সন্ত্রাসীরা পালিয়ে যাওয়ার সময় পোষ্ট কমান্ডার মংসানু মারমা অস্ত্র ও গুলিসহ আইনশৃঙ্খলাবাহিনীর হাতে ধরা পড়ে। আটক মংসানু খাগড়াছড়ির মানিকছড়ির সুদুরখীল গ্রামের মংক্য মারমার ছেলে। তিনি ইউপিডিএফ’র প্রসীত খীসা গ্রুপের পাতাছড়া ইউনিয়নের পোস্ট কমান্ডারের দায়িত্ব পালন করে আসছিলো বলে জানয় পুলিশ।
রামগড় থানার ওসি মোহাম্মদ সামছুজ্জামান বলেন, আটক মংসানু মারমার নামে থানায় অস্ত্র আইনের ১৯(এ)ও ১৯(এফ) ধারায় একটি মামলা রুজু হয়েছে। মঙ্গলবার কড়া নিরাপত্তা প্রহরায় তাকে খাগড়াছড়ি আদাললতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে।
এদিকে,অস্ত্রসহ আটক মংসানু মারমাকে ইউপিডিএফের সদস্য স্বীকার করে সংগঠটির মুখপাত্র সিএইচটি নিউজ ডট কম নামে অন লাইন নিউজ পোটালে প্রকাশিত এক খবরে দাবি করা হয়, পালিয়ে যাওয়ার সময় সেনাবাহিনীর গুলিতে পায়ে গুলিবিদ্ধ অবস্থায় মংসানু মারমাকে আটক করা হয়। তবে রামগড় থানার ওসি মোহাম্মদ সামছুজ্জামান মংসানু মারমার গুলিবিদ্ধ হওয়ার এ অভিযোগ সম্পূন মিথ্যা বলে জানিয়েছেন।
# # #
নিজাম উদ্‌দন লাভলু, রামগড় প্রতিনিধি, ১২/৪/২০২২, মোবাইল ০১৫৫০৬০৬০৬২।