February 9, 2023

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, November 28th, 2022, 6:48 pm

রামগড়ে শিশু পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠান অনুষ্ঠিত

নিজস্ব সংবাদদাতা, রামগড় :

খাগড়াছড়ির জেলার কোনও এমন ঐতিহাসিক স্থাপনা নেই। তাই প্রজন্মের কাছে মহান মুক্তিযুদ্ধের ইতিহাস ঐতিহ্য অক্ষুণ্ণ রাখতে জেলা প্রশাসনে ঐতিহাসিক স্থাপনাটি সংরক্ষণ ও সংস্কারের উদ্যোগ নিয়েছে জেলা প্রশাসক।

সোমবার(২৯ নভেম্বর) শতবর্ষী এসডিও বাংলো প্রাঙ্গনে আধুনিক মানের শিশুবিনোদন কেন্দ্র ‘শিশু কানন’র ভিত্তিপ্রস্তর স্থাপন করেন খাগড়াছড়ির জেলা প্রশাসক (যুগ্ম সচিব) প্রতাপ চন্দ্র বিশ্বাস।

উপজেলা নির্বাহি অফিসার (ইউএনও) খোন্দকার মো: ইখতিয়ার উদ্দীন আরাফাতের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, রামগড় উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমর কারবারি, রামগড় পৗরসভার মেয়র মো: রফিকুল আলম কামাল, উপজেলা ভাইস চেয়ারম্যান আনোয়ার ফরুক, মহিলা ভাইস চেয়ারম্যান হাছিনা আক্তার, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোস্তফা হোসেন । জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস আরও বলেন, ঐতিহাসিক এ নির্দশন দেখতে আসা পর্যটক ও স্থানীয় দর্শণার্থীদের বাড়তি বিনোদনের জন্য প্রাচীন এসডিও বাংলো চত্বরে আধুনিকমানের দৃস্টিনন্দন শিশু বিনোদন কেন্দ্র ‘শিশু কানন’ তৈরির উদ্যোগ নেওয়া হয়েছে। খুব শীঘ্রই এর কাজ শুরু হবে । জেলা প্রশাসক এ শিশু পার্ক নির্মাণে পূর্বে ঘোষিত ১২ লক্ষ টাকা ছাড়াও আরও ১০ লক্ষ টাকা বরাদ্দ দেওয়ার ঘোষণা দেন। অনুষ্ঠানে রামগড় থানার অফিসার ইনচার্জ(ওসি) মো: মিজানুর রহমান জেলা প্রশাসককে নিয়ে লেখা তার একটি সরচিত কবিতা আবৃতি করেন। অনুষ্ঠান শুরুর আগে তিনি ‘শিশু কানন’ এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। ভিত্তিপ্রস্তর উপলক্ষ্যে এসডিও বাংলো প্রাঙ্গনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও পিঠা উৎসবের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক, জনপ্রতিনিধি, রাজনৈতিক-সামাজিক ব্যক্তিবর্গ ও বিভিন্ন বিভাগের সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস উপজেলার দুর্গম এলাকা বালুখালিতে একটি হাইস্কুলের ভিত্তিপ্রস্তর করেন এবং ১৯৫৮ সালে প্রতিষ্ঠিত রামগড় গণ পাঠাগার পুন:চালুর উদ্বোধন করেন।