October 2, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, August 15th, 2022, 6:12 pm

রামগড়ে ৪৩ বিজিবি ও জোনের উদ্যোগে নানা কর্মসুচির মাধ্যমে জাতীয় শোক দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক, রামগড় :
স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র রামগড়স্থ ৪৩ ব্যাটালিয়ন। এসব কর্মসূচির মধ্যে ছিল দরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ, বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদান ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা।
সোমবার (১৫ আগষ্ট) সকালে ব্যাটালিয়ন সদরে উপজেলার ৫০ টি গরীব ,অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন ৪৩ বিজিবির অধিনায়ক ও রামগড় জোন কমান্ডার লে. কর্ণেল মো. হাফিজুর রহমান, পিএসসি । বিতরণকৃত খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, আলু, চিনি, ভোজ্য তেল।
৪৩ বিজিবির বাগান বাজার বিওপির পরিচালনায় অসুস্থ রোগীদের বিনামূল্যে স্বাস্থ্য সেবা ও ওষুধপত্র বিতরণ করা হয়। জোন কমান্ডার এ কর্মসূচির উদ্বোধন করেন । চিকিৎসা সেবা প্রদান করেন মেডিসিন বিশেষজ্ঞ ডাঃ মাহবুব আলম।
রামগড়স্থ শহীদ ক্যাপ্টেন কাদের( বীর উত্তম) বিদ্যা নিকেতনে বিজিবি জোনের উদ্যোগে ছাত্রছাত্রীদের চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতা শেষ পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ৪৩ বিজিবির অধিনায়ক ও জোন কমান্ডার লে. কর্ণেল মো. হাফিজুর রহমান। বিশেষ অতিথি ছিলেন, ৪৩ বিজিবির উপ অধিনায়ক মেজর মো: মনিরুজ্জামান। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সাবেক সদস্য মংপ্রু চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কার বিতরণ অনুষ্ঠানের সঞ্চালক ছিলেন বিদ্যালয় পরিচালনা কমিটির সহ সভাপতি সাংবাদিক মো: নিজাম উদ্দিন লাভলু। অনুষ্ঠানে ৪৩ বিজিবির সহকারী পরিচালক রাজু আহমেদসহ বিদ্যালয়ের শিক্ষক- শিক্ষার্থী, সাংবাদিক উপস্থিত ছিলেন।