June 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, April 4th, 2024, 3:54 pm

রামপাল বিদ্যুৎকেন্দ্রে ‘ডাকাতির চেষ্টায়’ ৫ নিরাপত্তাকর্মী আহত

ফাইল ছবি

বাগেরহাটের রামপালে বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশিপ পাওয়ার কোম্পানি (প্রাইভেট) লিমিটেডে অস্ত্রধারী ডাকাত দল হামলা চালিয়েছে। হামলায় ২ জন আনসার সদস্যসহ বিদ্যুৎ কেন্দ্রের ৫ জন নিরাপত্তাকর্মী আহত হয়েছেন।

বুধবার (৩ এপ্রিল) রাত সাড়ে ১১টার দিকে ৫০ থেকে ৬০ জনের দেশীয় অস্ত্রধারী একদল ডাকাত ওই হামলা চালায়। আহতদের মধ্যে ২ জনকে খুলনা ২৫০ শয্যাবিশিষ্ট মেডিকেল কলেজ হাসপাতালে এবং অপর ৩ জনকে রামপাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

রামপাল কয়লাভিত্তিক তাপ বিদ্যুৎকেন্দ্রের উপমহাব্যবস্থাপক আনোয়ারুল আজিম জানান, ৫০ থেকে ৬০ জনের একদল ডাকাত দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে বিদ্যুৎকেন্দ্রের ডি ব্লকে যেখানে যন্ত্রাংশ থাকে সেখানে প্রবেশের চেষ্টা করে। এ সময় গেটে থাকা আনসার সদস্যরা তাদের বাঁধা দিলে তারা তাদের উপর হামলা চালায়।

তিনি আরও জানান, আনসার সদস্যদের ডাকাডাকি ও চিৎকারে বিদ্যুৎকেন্দ্রের নিজস্ব নিরাপত্তাকর্মীরা ছুটে আসেন। ডাকাত দল তাদের উপরেও হামলা চালায়। ডাকাতদের হামলায় ২ জন আনসার সদস্যসহ ৫ জন নিরাপত্তাকর্মী আহত হন।

উপমহাব্যবস্থাপক আনোয়ারুল আজিম বলেন, ডাকাত দল বিদ্যুৎকেন্দ্রের যন্ত্রাংশ ডাকাতি করার জন্য ডি ব্লকে প্রবেশ করার চেষ্টা করেছিল। ঘটনার পর তাৎক্ষণিকভাবে বিষয়টি পুলিশকে জানানো হয়। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়ার প্রস্তুতি চলছে।

রামপাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোমেন দাশ বলেন, ঘটনার সঙ্গে জড়িতদের ধরতে রাত থেকে পুলিশ বিভিন্ন এলাকায় অভিযান চালাচ্ছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। খুলনা এবং রামপালে আহতদের চিকিৎসা চলছে।

তিনি আরও বলেন, অভিযান চালিয়ে সন্দেহভাজন কয়েকজনকে ধরে এনে থানায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। লিখিত অভিযোগ পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

—-ইউএনবি