May 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, March 8th, 2024, 8:33 pm

রাশিয়ায় মার্কিনিদের ওপর হামলার আশঙ্কা, জনসমাবেশ এড়ানোর নির্দেশ দূতাবাসের

অনলাইন ডেস্ক :

রাশিয়া বসবাসরত মার্কিন নাগরিকদের বড় ধরনের জনসমাবেশ এড়িয়ে চলতে সতর্ক করেছে দেশটিতে অবস্থিত মার্কিন দূতাবাস। তাদের আশঙ্কা, চরমপন্থীরা মার্কিন নাগরিকদের ওপর একটি হামলার পরিকল্পনা করছে। শুক্রবার (৮ মার্চ) ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এই খবর জানিয়েছে। দূতাবাসটি জানিয়েছে, মার্কিন নাগরিকদের ভিড় এড়িয়ে চলা এবং তাদের চারপাশের বিষয়ে সচেতন হওয়া উচিত। তবে হুমকির প্রকৃতি সম্পর্কে বিস্তারিত কোনও তথ্য জানানো হয়নি।

দূতাবাসের ওয়েবসাইটে আরও বলা হয়েছে, ‘মস্কোতে কনসার্টসহ বড় ধরনের জনসমাবেশকে লক্ষ্যবস্তু করে চরমপন্থীদের হামলার পরিকল্পনার বিষয়ের প্রতিবেদনগুলো পর্যবেক্ষণ করছে দূতাবাস। মার্কিন নাগরিকদের পরবর্তী ৪৮ ঘণ্টার মধ্যে বড় ধরনের জনসমাবেশ এড়িয়ে চলার পরামর্শ দেওয়া উচিত।’ দূতাবাসটি বারবার সব মার্কিন নাগরিকদের অবিলম্বে রাশিয়া ছেড়ে চলে যাওয়ার আহ্বান জানিয়ে আসছে।

১৯৬২ সালের কিউবান ক্ষেপণাস্ত্র সংকটের পর থেকে পশ্চিমের সঙ্গে রাশিয়ার সম্পর্কের গভীরতম সঙ্কটের সূচনা করেছে ইউক্রেনের যুদ্ধ। পুতিন সতর্ক করেছিলেন ইউক্রেনে যুদ্ধের পশ্চিমারা সেনা পাঠালে একে একটি পারমাণবিক যুদ্ধের উসকানি হিসেবে বিবেচনা করা হবে।