December 9, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, October 7th, 2021, 7:28 pm

রিজেন্ট কেলেঙ্কারি: জামিন পেলেন স্বাস্থ্যের সাবেক মহাপরিচালক

ফাইল ছবি

রাজধানীর রিজেন্ট হাসপাতালের কেলেঙ্কারির ঘটনায় স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক আবুল কালাম আজাদের জামিন মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার আবুল কালাম আজাদ আদালতে আত্মসমর্পণ করলে ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক কেএম ইমরুল কায়েশ ২০ হাজার টাকার বন্ডের মাধ্যমে আগামী ২ নভেম্বর পর্যন্ত তার জামিন মঞ্জুর করেন।

গত ২০ সেপ্টেম্বর দুর্নীতি দমন কমিশন (দুদক) এই দুর্নীতির মামলায় আজাদসহ ছয় জনের বিরুদ্ধে অভিযোগপত্র অনুমোদন করেছিল। তবে এ অভিযোগপত্রে প্রথমে আজাদের নাম না থাকলেও পরবর্তীতে তদন্তের মাধ্যমে তাকে অন্তর্ভুক্ত করা হয় বলে ইউএনবিকে জানিয়েছেন দুদকের জনসংযোগ কর্মকর্তা মো. আরিফ সাদিক।

গত বছর রিজেন্ট হাসপাতাল থেকে করোনার জাল সনদ প্রদান করে এক কোটি ৩৭ লাখ টাকা আত্মসাতের অভিযোগে দুদকের উপপরিচালক ফরিদ আহমেদ পাটোয়ারী সংস্থাটির ঢাকা সমন্বিত কার্যালয়-১ এ একটি অভিযোগ দায়ের করেছিলেন।

এ মামলার অন্য পাঁচ অভিযুক্ত হলেন রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান শাদেদুজ্জামান, স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক পরিচালক আমিনুল হাসান, উপপরিচালক ইউনুস আলী, সহকারী পরিচালক শফিউর রহমান ও গবেষণা কর্মকর্তা দিদারুল ইসলাম।

গত বছর মুগদা জেনারেল হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালের চিকিৎসকরা নিম্ন মানের মাস্ক ও সুরক্ষা সামগ্রী প্রদানের অভিযোগ করলে স্বাস্থ্য অধিদপ্তরের বিভিন্ন অব্যবস্থাপনা ও অনিয়ম প্রকাশিত হতে থাকে।

এছাড়া বেশ কয়েকটি হাসপাতাল করোনার জাল সনদ প্রদান করলে দেশে ও বিদেশে এ নিয়ে ব্যাপক সমালোচনা হয়। মূলত ৬ জুলাই রিজেন্ট হাসপাতালে একটি অভিযান পরিচালনা করার পর বিষয়টি সামনে আসে।

এরপর গত বছরের ১৫ জুলাই সাতক্ষীরার দেবহাটা উপজেলার সীমান্ত এলাকা থেকে করোনার জাল সনদ প্রদানের অভিযোগে রিজেন্ট চেয়ারম্যান মোহাম্মদ শাহেদকে গ্রেপ্তার করে র‍্যাব।

—ইউএনবি