December 8, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, October 30th, 2022, 1:17 pm

রুদ্ধশ্বাস লড়াইয়ে ৩ রানে জিতল বাংলাদেশ

আপডেটেড

ব্রিসবেনে রবিবার নাটকীয় শেষ ওভারের পর টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২-এ নিজেদের তৃতীয় ম্যাচে জিম্বাবুয়েকে তিন রানে হারিয়েছে বাংলাদেশ।

শেষ দুই ওভারে পাঁচ উইকেট হাতে রেখে জিম্বাবুয়ের প্রয়োজন ছিল ২৬ রান। মাঠে ছিলেন রায়ান বার্ল ও শন উইলিয়ামস।

শেষ ওভারে জিম্বাবুয়ের প্রয়োজন ছিল ১৬ রান। বল করতে আসেন মোসাদ্দেক হোসেন। তিনি প্রথম তিন ওভারে দেন ২৭ রান। তবে শেষ ওভারে মোসাদ্দেক ১২ রান দিয়ে দুটি উইকেট তুলে নেন।

শেষ ওভারের শেষ বলে জিম্বাবুয়ের প্রয়োজন ছিল ৫ রান। ব্যাটিংয়ে ছিলেন মুজারাবানি। ব্যাটার বলের সাথে ব্যাটের সংযোগ করতে ব্যর্থ হলে নুরুল হাসান স্টাম্পিংয়ের ফাঁদে ফেলেন। এরপর বাংলাদেশ দল জয়ও উদযাপন করে। তবে টেলিভিশন আম্পায়ার চেক করে দেখেন নুরুল স্টাম্পের সামনে থেকে বল সংগ্রহ করে স্টাম্প ভাঙেন। ফলে বলটি নো বল ডাকায় জিম্বাবুয়ে আবারও ব্যাটিংয়ের সুযোগ পায়। এবারও অবশ্য মুজারাবানি বলের সঙ্গে ব্যাটের সংযোগ ঘটাতে পারেন নি। বাংলাদেশ তিন রানে জয় পায়।

শেষ পর্যন্ত ১৫১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২০ ওভারে আট উইকেটে ১৪৭ রান করে জিম্বাবুয়ে।

এর আগে ১৯তম ওভারে সাকিব আল হাসান প্রথম তিন বলে সাত রান দেন। চতুর্থ বলে ৪২ বলে ৬৪ রান করা উইলিয়ামসকে রানআউটের ফাঁদে ফেলেন। সাকিব ওই ওভারে দেন ১০ রান।

বাংলাদেশের পক্ষে তাসকিন আহমেদ তিনটি এবং মুস্তাফিজুর রহমান ও মোসাদ্দেক দুটি করে উইকেট নেন।

এর আগে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। নাজমুল হোসেন শান্ত ৭১ রানের ওপর ভর করে চ্যালেঞ্জিং স্কোর করে বাংলাদেশ।

জবাবে ব্যাট করতে নেমে জিম্বাবুয়ে পাওয়ার প্লেতে চার উইকেট হারায়।

বাংলাদেশ আগের ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে হেরেছে এবং জিম্বাবুয়ে তাদের শেষ ম্যাচে পাকিস্তানকে হারিয়েছে। এই প্রথম বিশ্বকাপে জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামল বাংলাদেশ।

—–ইউএনবি