May 25, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, March 27th, 2022, 2:16 pm

রূপপুরে কাজাখস্তানের নাগরিককে ছুরিকাঘাতে হত্যা, ৩ বেলারুশীয় আটক

পাবনার রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র প্রকল্পে কর্মরত ভ্লাদিমির শভেট (৫২) নামের কাজাখস্তানের এক নাগরিককে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। শনিবার (২৬ মার্চ) রাত সাড়ে ৮টায় ঈশ্বরদীর রূপপুর আবাসিক প্রকল্প গ্রিনসিটি প্রকল্পের ৬ নম্বর ভবনের একটি কক্ষে এই ঘটনা ঘটে।

এ ঘটনায় কাজাখস্তানের আরও এক নাগরিক আহত হয়েছেন। তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। ঘটনায় জড়িত সন্দেহে তিন বেলারুশীয় নাগরিককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।

নিহত কাজাখস্তানের নাগরিক ভ্লাদিমির শভেট রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে নিকিম নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম এ তথ্য নিশ্চিত করে জানান, ঘটনা জানার পর পুলিশ ঈশ্বরদী উপজেলার সাহাপুর নতুনহাট মোড়ে রূপপুর প্রকল্পের গ্রিনসিটির আবাসিক ভবনে গিয়ে নিহতের মরদেহ উদ্ধার করে। নিহত ভ্লাদিমির শভেটের পিঠের দিকে ৪- ৫টি ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে।

তিনি জানান, আর্থিক লেনদেনের বিষয় নিয়ে কয়েকজন বেলারুশীয় নাগরিকের সঙ্গে কাজাখস্তানের ওই নাগরিকের মধ্যে সৃষ্ট মারামারির ঘটনায় এই খুনের ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে তদন্তের পর প্রকৃত কারণ জানা যাবে।

—ইউএনবি