December 7, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, February 8th, 2022, 7:26 pm

রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে ১১ দিনে ৫ রুশ নাগরিকের মৃত্যু

গত ১১ দিনের ব্যবধানে পাবনার ঈশ্বরদী উপজেলার রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে কর্মরত পাঁচ রাশিয়ান নাগরিকের মৃত্যু হয়েছে। কর্মকর্তাদের আকস্মিক মৃত্যুর বিষয়টি পুলিশ তদন্ত করে দেখছে।

গত ২৮ জানুয়ারি ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় বারচেনকো আলেক্সেইয়ের (৪৮) ও ২ ফেব্রুয়ারি শাকিরভ আলেক্সেইয়ের (৪০) ঘুমের মাঝে মৃত্যু হয়। ৫ ফেব্রুয়ারি ট্রেস্ট রোসেম নামে রাশিয়ান সাব-ঠিকাদারি প্রতিষ্ঠানের মেকানিক্যাল ইঞ্জিনিয়ার চুকিন পাভেল (৪৮) অসুস্থ হয়ে মারা যান।

একইদিন রাত ২টার দিকে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র প্রকল্পের এসএমইউ-১ নামে আরেকটি সাব-ঠিকাদারি প্রতিষ্ঠানের ইন্সটলার তলমাসেফ ভাইয়াসেলভের (৫৯) ১৪ তলা থেকে সিঁড়ি বেয়ে নামার সময় নিচে পড়ে ঘটনাস্থলেই মারা যান। এছাড়া গত ৬ ফেব্রুয়ারি বিকালে মারা গেছেন ভরতনিকভ আলেকজান্ডার (৪৫) নামে এক রুশ নাগরিক। তিনি রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র প্রকল্পের নিকিম এটোমস্ট্রয়া নামে একটি প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন। এ নিয়ে গত ১১ দিনে ৫ জন রাশিয়ান নাগরিকের মৃত্য হয়েছে।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ জানান, গত ১১ দিনের ব্যবধানে রূপপুরের পাঁচজনের লাশ উদ্ধার করা হয়েছে। লাশগুলোর ময়নাতদন্তের রিপোর্টে তেমন কিছু পাওয়া যায়নি। শুধু একজনের মাদক সংশ্লিষ্টতা পাওয়া গেছে। অন্যদের রিপোর্টে হৃদরোগের কথা বলা হয়েছে।

তবে বিষয়টি ভালোভাবে তদন্ত করে দেখা হচ্ছে বলে ওসি জানিয়েছেন।

—ইউএনবি