June 26, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, May 6th, 2022, 8:28 pm

রেমিট্যান্স যোদ্ধাদের কারণে আজ বাংলাদেশ এগিয়ে যাচ্ছে: মেয়র সিপার

জেলা প্রতিনিধি, মৌলভীবাজার :

প্রবাসী রেমিট্যান্স যোদ্ধাদের অবদানের কথা স্মরণ করে কুলাউড়া পৌরসভার মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ বলেছেন, বিদেশের মাটিতে তাদের কষ্টার্জিত রেমিট্যান্সের কারণে আজ বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

তিনি বলেন, দেশের অর্থনীতিকে সচল রাখার পাশাপাশি প্রবাসে প্রবাসীদের সুখে-দুঃখে তাদের কুলাউড়া সমিতির অবদান রয়েছে। তাই তাদেরকে দেশের মাটিতে মূল্যায়ন করা হলে তারা প্রবাসে আরও উৎসাহিত হয়ে দেশ ও জনগণের জন্য কাজ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

বৃহস্পতিবার রাতে কুলাউড়া পৌরসভার আয়োজনে বিভিন্ন দেশে অবস্থানরত ১০ প্রবাসী কমিউনিটি নেতৃবৃন্দদের সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কুলাউড়া পৌরসভার কাউন্সিলর মঞ্জুরুল আলম চৌধুরী খোকনের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাংবাদিক এম শাকিল রশীদ চৌধুরী, মো. খালেদ পারভেজ বখশ, উপজেলা বিএনপির সভাপতি ও পৌর কাউন্সিলর জয়নাল আবেদীন বাচ্চু, সাবেক পৌর কাউন্সিলর রফিকুল ইসলাম টিপু, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সম্পাদক এহসান আহমদ টিপু প্রমুখ। সভা শেষে পৌরসভার মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ দেশে অবস্থানরত সংযুক্ত আরব আমিরাতের কুলাউড়া সমিতির সভাপতি আব্দুল মতিন, সিনিয়র যুগ্ম-সম্পাদক রিপন মজুমদার, ধর্ম বিষয়ক সম্পাদক মাও. মনসুর আহমেদ, প্রধান পৃষ্ঠপোষক রেজাউল রহমান রাজ্জাক, পৃষ্ঠপোষক মো. মুহিত আহমদ শামীম, পৃষ্ঠপোষক সাহেদ নুর, সহ-সাংগঠনিক রাসেল আহমদ, সাবেক সাংগঠনিক মো. আবু ছারওয়ার তালুকদার, কুয়েতস্থ কুলাউড়া সমিতির সিনিয়র যুগ্ম-সম্পাদক মনসুর রানা মিতুল ও পর্তুগাল প্রবাসী মারুফুর রশীদ বখশসহ ১০ জন কমিউনিটি নেতার হাতে ক্রেস্ট তুলে দেন।