January 22, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, November 12th, 2021, 1:05 pm

‘রেহানা মরিয়ম নূর’: এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ড পেলেন সাদ ও বাঁধন

সারাদেশে মুক্তির আগের দিন ‘রেহানা মরিয়ম নূর’ টিম ১৪তম এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডস এ দু’টি পুরস্কার পেয়েছে। বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার গোল্ড কোস্টে ১৪তম এশিয়া প্যাশিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডস অনুষ্ঠানে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।
চলচ্চিত্রটির পরিচালক আবদুল্লাহ মোহাম্মদ সাদ জুরি গ্র্যান্ড পুরস্কার ও নায়িকা আজমেরী হক বাঁধন সেরা অভিনেত্রী বিভাগে পুরস্কার লাভ করেন। বৃহস্পতিবার রাজধানীতে এক সংবাদ সম্মেলন করে ‘রেহানা মরিয়ম নূর’ টিম এ তথ্য জানায়।
এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডস এর জন্য এ অঞ্চলের ২৫টি দেশকে মনোনীত করা হয়। দেশগুলোর মধ্যে রয়েছে- আফগানিস্তান, অস্ট্রেলিয়া, বাংলাদেশ, মিশর, হংকং, ভারত, ইরাক, ইরান, ইসরাইল, জাপান, লেবানন, নিউজিল্যান্ড, কাতার, দক্ষিণ কোরিয়া, রাশিয়া, সৌদি আরব, থাইল্যান্ড, তুরস্ক ও ভিয়েতনাম।
অভিনেত্রী বাঁধন ইউএনবিকে বলেন, ‘আমি আমার খুশি ও আনন্দ প্রকাশ করতে পারছি না। আমি বরাবরই বলে থাকি, আমাদের পরিচালক সাদ ও সম্পূর্ণ দল ছাড়া এসবের কিছুই সম্ভব হত না। আমি তাদের কাছে কৃতজ্ঞ।’
তিনি বলেন, ‘এটা আমাদের দলের জন্য সম্মানের বিশেষ করে মুক্তির আগে এবং আমরা আগ্রহ নিয়ে আমাদের চলচ্চিত্র নিয়ে প্রিয় দর্শকদের প্রতিক্রিয়ার জন্য অপেক্ষা করছি।’
শুক্রবার সারা দেশের ১২টি সিনেমা হলে রেহেনা ‘মরিয়ম নূর’ মুক্তি পাবে।
চলচ্চিত্রটি ২০২২ সালের অস্কারের জন্য বাংলাদেশ থেকে আনুষ্ঠানিকভাবে মনোনয়ন পেয়েছে।
এর আগে ৭৪তম কান চলচ্চিত্র উৎসবে সিনেমাটি ‘ইউএন সার্টেন রিগার্ড’ বিভাগে প্রদর্শিত হয়েছে।

—ইউএনবি