June 15, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, October 3rd, 2023, 7:59 pm

রোনালদোর গোলে আল নাসরের জয়

অনলাইন ডেস্ক :

এএফসি চ্যাম্পিয়নস লিগে প্রথম গোল পেয়েছেন পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। আর এতে তার দল আল নাসর পেয়েছে চ্যাম্পিয়নস লিগে টানা দ্বিতীয় জয়। সোমবার রাতে রিয়াদের কিং সৌদ ইউনিভার্সিটির আল আওয়াল পার্কে চ্যাম্পিয়ন্স লিগের এই ম্যাচে আল নাসর মুখোমুখি হয়েছিলো তাজিকিস্তানের ক্লাব ইস্তিকললের। ম্যাচে আল নাসরের ছিল সম্পূর্ণ আধিপত্য। দেখে মনে হচ্ছিল আল নাসর পাড়ার কোনো ক্লাবের বিপক্ষে খেলছে। ম্যাচে প্রায় ৮১ শতাংশ বলের দখল ছিল আল নাসরের কাছে।

অথচ এমন ম্যাচেই কি না প্রথমে পিছিয়ে পড়েছিলো আল নাসর। ধারার বিপরীতে গোল কজম করে ফেলে তারা। ম্যাচের প্রথমার্ধে ৪৪তম মিনিটে গোল করে ইস্তিকললকে এগিয়ে দেন সেনিন সেবাই। পিছিয়ে পড়ে বিরতিতে যাওয়াটাই যেন আল নাসরকে তাতিয়ে দিয়েছিল। দ্বিতীয়ার্ধের শুরু থেকেই তাই একের পর এক আক্রমণ করেছে রিয়াদের দলটি। ৬৬ মিনিটে দলকে ম্যাচে ফেরানোর কাজটি রোনালদোই করেন। তাঁর প্রথম শট ইস্তিকলল ডিফেন্ডার সোদিকিওন কুরবোনভ রুখে দিলেও দ্বিতীয় প্রচেষ্টায় গোলকিপার রুস্তম ইয়াতিমোভের মাথার ওপর দিয়ে কোনাকুনি শটে বল জালে জড়ান।

এ নিয়ে টানা সপ্তম ম্যাচে গোলের দেখা পেলেন এই পর্তুগিজ তারকা।প্রতিযোগিতায় রোনালদোর প্রথম গোলের পর আত্মবিশ্বাস বেড়ে যায় পুরো দলের। এবং তারসঙ্গে জ¦লে উঠে ব্রাজিলিয়ান তারকা অ্যান্ডারসন তালিসকাও। ৭২ এবং ৭৭ এই ৫ মিনিটের ব্যবধানে আল নাসরকে আরও দুটি গোল উপহার দেন ব্রাজিলিয়ান এই তারকা। এই জয়ে ‘ই’ গ্রুপে ২ ম্যাচে ২ জয়ে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে আল নাসর। ১ পয়েন্ট নিয়ে ইস্তিকলল আছে তলানিতে। একই রাতে কাতারে ক্লাব আল দুহাইলের বিপক্ষে জিতে পার্সেপোলিস ৩ পয়েন্ট নিয়ে দুইয়ে উঠে এসেছে। ইস্তিকললের চেয়ে গোল পার্থক্যে এগিয়ে তিনে থাকা আল দুহাইলের সঙ্গেই রোনালদোদের পরের ম্যাচ।