May 28, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, March 8th, 2024, 8:10 pm

রোমানের সমস্যার খোঁজে মন্ত্রী

অনলাইন ডেস্ক :

জাতীয় দল থেকে রোমান সানার অবসরের ঘটনায় ক্রীড়াঙ্গনে তোলপাড় হয়েছে। বিশ্ব আসর থেকে পদক জিতে, দেশের মাত্র দ্বিতীয় ক্রীড়াবিদ হিসেবে অলিম্পিকে যোগ্যতা অর্জন করে খেলেও ক্যারিয়ার নিয়ে আর্থিক অনিশ্চয়তার বিষয় সামনে এনে দিয়েছেন তিনি, তা ক্রীড়াঙ্গনের এক কঠিন বাস্তবতাই তুলে ধরেছে। ফলে রোমানের অবসর ইস্যুটা সেখানেই শেষ হচ্ছে না।

এটা ঠিক যে আর্চারি ফেডারেশন তাঁকে অবসর থেকে ফেরাতে দৃশ্যমান কোনো উদ্যোগ এখন পর্যন্ত নেয়নি। তবে শিগগিরই হয়তো ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান বসবেন দেশসেরা এই আর্চারের সঙ্গে। গত বৃহস্পতিবার সাভারে যুব উন্নয়ন ইনস্টিটিউটে ৭ মার্চের অনুষ্ঠান শেষে রোমানের অবসর ইস্যুতে সংবাদকর্মীরা প্রশ্ন করলে মন্ত্রী বলেন, ‘এ ব্যাপারে আমি এখনই মন্তব্য করতে চাই না।

তবে গতকালই (গত বুধবার) আমি আর্চারি ফেডারেশনের সভাপতিকে ডেকেছিলাম। ওর ব্যাপারে আলোচনা হয়েছে। আমরা জানতে চেয়েছি ওর সমস্যাটা কোথায়, কেন হঠাৎ করে ও এ ধরনের সিদ্ধান্ত নিল। আমি আশা করছি, খুব শিগগির হয়তো তার (রোমান) সঙ্গেও বসা হতে পারে। তার সঙ্গে বসলে হয়তো বুঝব আসলে সমস্যাটা কোথায়।’ ক্রীড়ামন্ত্রীর দায়িত্ব নেওয়ার পর নাজমুল হাসান ধারাবাহিকভাবে বিভিন্ন ফেডারেশনের সঙ্গে বসছেন, তাদের সমস্যা-সম্ভাবনা নিয়ে। ক্রীড়াঙ্গনে খেলোয়াড়দের যে পর্যাপ্ত পৃষ্ঠপোষকতার অভাব সে বিষয়টিতে আলাদাভাবে নজর না দেওয়া হলেও রোমানের ইস্যু সেটিই নতুন করে সামনে এসেছে।