May 20, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Saturday, March 26th, 2022, 7:45 pm

লক্ষ্মীপুরে আ.লীগ-বিএনপি সংঘর্ষে আহত ২২, আটক ২

ছবি: সংগৃহীত

লক্ষ্মীপুরের রামগতিতে শহীদ মিনারে ফুল দিয়ে মিছিল করার সময় সরকারবিরোধী স্লোগান দেয়ার অভিযোগকে কেন্দ্র করে সংঘর্ষে আওয়ামী লীগ ও বিএনপির ২২ জন নেতাকর্মী আহত হয়েছে। এসময় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদকসহ দুই জনকে আটক করা হয়েছে। শনিবার সকাল সাড়ে সাতটায় উপজেলা সদর আলেকজান্ডার বাজারে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

আহতদের মধ্যে ছাত্রলীগ ও যুবলীগের ১২ জন ও বিএনপির ১০ নেতাকর্মী রয়েছেন।

এই ঘটনায় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. জামাল উদ্দীন ও পৌর ৭ নম্বর ওয়ার্ড বিএনপি সভাপতি কাউন্সিলর দিদার হোসেন খন্দকারকে আটক করে পুলিশ।

স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার সকালে ২৬ মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে রামগতি উপজেলা বিএনপির নেতাকর্মীরা শহীদ মিনারে ফুল দিয়ে মিছিলসহ উপজেলা সদর আলেকজান্ডার বাজারে আসছিলেন। মিছিলটি আলেকজান্ডার জনতা ব্যাংকের সামনে আসলে সরকার বিরোধী স্লোগান দেয়ার অভিযোগ এনে যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা মিছিলে বাধা দেন। এতে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বেঁধে যায় । দফায় দফায় সংঘর্ষে উভয় দলের অন্তত ২২ নেতাকর্মী আহত হন।

যুবলীগ ও ছাত্রলীগের ১২ জনের মধ্যে চারজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়।

রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বলেন, মিছিল ও শহীদ মিনারে ফুল দেয়াকে কেন্দ্র করে আওয়ামীলীগ-বিএনপির মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এই ঘটনায় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদকসহ দুইজনকে আটক করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

—ইউএনবি