December 1, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, September 28th, 2021, 9:09 pm

লক্ষ্যমাত্রা পূরণ না হওয়া পর্যন্ত চলবে টিকাদান কর্মসূচি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৫তম জন্মদিন উপলক্ষ্যে দেশব্যাপী গণটিকা কার্যক্রমের দৃশ্য। ছবিটি মঙ্গলবার রাজধানীর বাসাবো এলাকা থেকে তোলা।

নিজস্ব প্রতিবেদক:

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস বলেছেন, যতক্ষণ পর্যন্ত টিকাদানের নির্দিষ্ট লক্ষ্যমাত্রা (৭৫ লাখ) পূরণ না হবে ততক্ষণ টিকাদান কর্মসূচি চলবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মবার্ষিকী উপলক্ষে বিশেষ ক্যাম্পেইন চলছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৫তম জন্মদিন উপলক্ষ্যে দেশব্যাপী গণটিকা কার্যক্রমের দৃশ্য। ছবিটি মঙ্গলবার রাজধানীর বাসাবো এলাকা থেকে তোলা।

কোথাও যদি লক্ষ্যমাত্রা পূরণ না হয় তাহলে বুধবার (২৭ সেপ্টেম্বর) এ কর্মসূচি অব্যাহত থাকবে। পাশাপাশি নিয়মিত টিকাদান কর্মসূচিও চলবে। মঙ্গলবারের এই বিশেষ ক্যাম্পেইনে টিকাকেন্দ্রগুলোতে মানুষের উপস্থিতি অপেক্ষাকৃত কম- এ প্রসঙ্গে জানতে চাইলে তিনি গণমাধ্যমকর্মীদের এসব কথা বলেন। তিনি বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থা অনুমোদিত প্রতিটি টিকাই মানসম্মত। ফলে এ টিকার মান নিয়ে প্রশ্ন তোলার কোনো সুযোগ নেই। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) রাজধানীর ধানমন্ডির ৮/এ সপ্তডিঙ্গা রেস্টুরেন্ট সংলগ্ন টিকাকেন্দ্র পরিদর্শনে এসে তিনি এ কথা বলেন। দেশে মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) ফাইজারের যে ২৫ লাখ টিকা এসেছে সেগুলো কারা পাবেন জানতে চাইলে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব বলেন, দেশের নাগরিকরাই এ টিকা পাবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জন্মদিন উপলক্ষে ৮০ লক্ষ টিকা প্রদান কর্যক্রমের প্রান্তিক মানুষের উৎসব মুখর পরিবেশে টিকা নিচ্ছে। ছবিটি মঙ্গলবার বগুড়ার ধুনট উপজেলার মথুরাপুর ইউনিয়ন কেন্দ্র থেকে তোলা।

তবে যেসব দেশে ফাইজারের টিকা ছাড়া যাওয়া যায় না সেসব দেশের প্রবাসী কর্মীদের অগ্রাধিকার ভিত্তিতে এ টিকা দেওয়া হবে বলে তিনি জানান। এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক মীরজাদী সেবরিনা ফ্লোরা প্রমুখ।