July 16, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, July 11th, 2023, 8:07 pm

লন্ডন মাতালেন সোলস

অনলাইন ডেস্ক :

লন্ডনের মাইল এ- স্টেডিয়ামে হাজার হাজার দর্শক-শ্রোতাদের গানে গানে মাতালেন দেশের জনপ্রিয় ব্যান্ডদল সোলস। গত ৯ জুলাই লন্ডনে ঈদ আনন্দমেলা আয়োজনে অংশ নেয় সোলস। প্রায় বিশ হাজার দর্শক অনুষ্ঠানটি উপভোগ করেন। অনুষ্ঠানের উদ্বোধনীতে উপস্থিত ছিলেন লন্ডনে বাংলাদেশের নিযুক্ত রাষ্ট্রদূত সাঈদা মুনা তাসনিম। এ সময় তিনি সোলসের সদস্যদের হাতে ৫০ বছর পূর্তি উপলক্ষে বিশেষ সম্মাননা তুলে দেন। ‘এ এমন পরিচয়’ গানটি দিয়ে অনুষ্ঠান শুরু করে ব্যান্ডটি। এরপর একে একে ‘বৃষ্টি দেখে অনেক কেঁদেছি, কেন এই নিঃসঙ্গতা, ব্যস্ততা দেয় না অবসরসহ জনপ্রিয় গানগুলো পরিবেশন করেন। এই অনুষ্ঠানের মধ্যে দিয়েই সোলসের ৫০ বছর পূর্তির আয়োজন শুরু হয়েছে।

এ উপলক্ষে লন্ডন বাসীদের সিলেটি ভাষার ‘কিতা ভাইসাব’ গানটি উপহার দেন ব্যান্ডটি। এ সময় হাজারো কন্ঠে গানটি স্টেডিয়াম জুড়ে অন্যরকম উন্মাদনা সৃষ্টি করে। এই আয়োজনে প্রয়াত ব্যান্ড লিজেন্ড আইয়ূব বাচ্চুকে ট্রিবিউট করে ‘একদিন ঘুম ভাঙা শহরে’ গানটি পরিবেশন করেন সোলস সদস্যরা। প্রথমবারের মতো লন্ডনে পারফর্ম করা প্রসঙ্গে সোলস ব্যান্ডের প্রধান পার্থ বড়ুয়া বলেন,“ প্রথমবারের মতো সোলস লন্ডনে শো করেছে। হাজার হাজার প্রবাসী বাঙালিরা আমাদের গান উপভোগ করেছেন। তাদের সঙ্গে সুন্দর সময় কাটালাম। বিশেষ করে সোলসের ৫০ বছর পূর্তি উপলক্ষে লন্ডন বাসীদের ‘কিতা ভাইসাব’ গানটি উপহার দিতে পেরে খুবই ভালো লাগছে।” ঈদ আনন্দমেলায় ছিল প্রায় দুই শতাধিকেরও বেশি স্টল।

সকাল থেকে শুরু হয়ে সন্ধ্যা পর্যন্ত চলে লন্ডন প্রবাসী বাঙালীদের মিলনমেলা। অনুষ্ঠানটি আয়োজন করেছে টিএন্ডটি কনসালটেন্সী। লন্ডনের এই সফরে আছেন পার্থ বড়ুয়া, নাসিম আলী খান, আহসানুর রহমান আশিক (ড্রামস), মীর শাহরিয়ার মাসুম (কিবোর্ড) মারুফ হাসান রিয়েল (বেজ গিটার) ও শামীম আহমেদ (সাউন্ড ইঞ্জিনিয়ার)।