May 26, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, April 10th, 2022, 1:28 pm

লাউ গাছের সঙ্গে এ কেমন শত্রুতা

ঠাকুরগাঁওয়ের হরিপুরে পূর্ব শত্রুতার জের ধরে বিপ্লব নামে এক কৃষকের এক একর ৩০ শতাংশ জমির পাঁচ শতাধিক লাউ গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। শুক্রবার রাতে কোনো এক সময় উপজেলার ধীরগঞ্জ ইউনিয়নের নারগুন গ্রামে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় শনিবার দুপুরে পাঁচ জনের নাম উল্লেখ করে ক্ষতিগ্রস্ত কৃষক বিপ্লব হরিপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযুক্তরা হলেন- উপজেলার নারগুন গ্রামের বদিউজ্জামানের ছেলে জুয়েল (৩৮), জিএম (৩৫),মুন্না (২৫), সোহাগ (৪০) ও বদিউজ্জামান (৬৫)।

জানা গেছে, লাউগাছে ফুল ও ফল এসেছিল। কিন্তু কেটে ফেলায় কৃষক বিপ্লবের প্রায় ৯ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

কৃষক বিপ্লবের অভিযোগ, জায়গা জমি দখল নেয়াকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে জুয়েলদের সঙ্গে আমাদের বিরোধ চলে আসছে। জুয়েল এরই মধ্যে আমার ও আমার পরিবারের বিরুদ্ধে কোর্টে মামলাও করেছে। এতেও তারা ক্ষান্ত না হয়ে মাঝে মধ্যে আমার ও আমার পরিবারের সদস্যদের প্রাণ নাশের হুমকিসহ আর্থিকভাবে ক্ষতি করা হবে বলে যখন তখন হুমকি দিত।

তিনি বলেন, এর জের ধরে শুক্রবার রাতে কোনো এ সময় অভিযুক্তরা ও অজ্ঞাত আরও ছয় জন দলবদ্ধ হয়ে আমার জমির পাঁচ শতাধিক লাউ গাছের গোড়া থেকে কেটে দিয়েছে। গাছের অনেক লাউও নিয়ে গেছে। এতে আমার ৯ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। আমি অভিযুক্তদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়ার জন্য প্রশাসনের কাছে আকুল আবেদন করছি।

হরিপুর থানা পরিদর্শক (তদন্ত) তাজুল ইসলাম বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ ব্যাপারে একটি লিখিত অভিযোগ পেয়েছি। ঘটনার সত্যতা পাওয়া গেলে অভিযুক্তদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনি পদক্ষেপ নেয়া হবে।

—ইউএনবি