June 12, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, October 12th, 2023, 7:42 pm

লাল গোলাপ হাতে শেখ হাসিনা চরিত্রে নুসরাত

অনলাইন ডেস্ক :

অবশেষে বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা চরিত্রে নুসরাত ফারিয়া ধরা দিলেন নববধূর সাজে একটি লাল গোলাপ হাতে নিয়ে! বুধবার নিজের ভেরিফায়েড ইনস্টাগ্রামে নুসরাত ফারিয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার রূপে প্রথমবারের মতো এমন একটি ছবি পোস্ট করেছেন। এর আগে শোনা গেছে, নুসরাত ফারিয়া ‘মুজিব: একটি জাতির রূপকার‘ সিনেমায় অভিনয় করেছেন। তবে শুটিং কিংবা সিনেমার কোনো দৃশ্যে তিনি ধরা দেননি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর সিনেমা ‘মুজিব: একটি জাতির রূপকার’ কাল শুক্রবার (১৩ অক্টোবর) সারা দেশে ১৫৩টি প্রেক্ষাগৃহে একযোগে মুক্তি পেতে যাচ্ছে। আর এ সিনেমায় বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা চরিত্রে অভিনয় করেছেন ঢালিউডের জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ফারিয়া।

অভিনেত্রী ইনস্টাগ্রামে দেয়া ছবির ক্যাপশনে লেখেন, ‘তার বিয়ের দিনে।’ ছবিতে দেখা যায়, নুসরাতের পরনে সাদা শাড়ি, মাথায় ঘোমটা দেয়া। গলায় ও কানে স্বর্ণের গহনা। হাতে একটি লাল গোলাপ। বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় সিনেমাটি পরিচালনা করেছেন ভারতের খ্যাতিমান নির্মাতা শ্যাম বেনেগাল। এ সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ। ফজিলাতুননেছা মুজিবের চরিত্রে নুসরাত ইমরোজ তিশা, শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, আর তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ আহমেদ।

এছাড়াও অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন দিলারা জামান, চঞ্চল চৌধুরী, সিয়াম আহমেদ, জায়েদ খান, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ ও মিশা সওদাগরসহ দেশের শতাধিক অভিনয় শিল্পী। বাংলাদেশের ৬০ ভাগ ও ভারতের ৪০ ভাগ ব্যয়ে নির্মিত এ বায়োপিকের শ্যুটিং ২০২১ সালের ২২ জানুয়ারি ভারতের মুম্বাই ফিল্ম সিটিতে শুরু হয়; আর শেষ হয় একই বছরের ১৮ ডিসেম্বর বাংলাদেশে।