June 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, March 18th, 2024, 9:18 pm

লিটনের বাদ পড়া প্রসঙ্গে মুখ খুললেন হাথুরুসিংহে

অনলাইন ডেস্ক :

ফর্মহীনতায় শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় ওয়ানডের আগে দল থেকে বাদ পড়েন লিটন দাস। প্রথম দুই ওয়ানডেতে শূন্য হাতে মাঠ ছাড়েন বাংলাদেশের ওপেনার। সর্বশেষ ১০ ওয়ানডেতে তার নেই কোনও হাফ সেঞ্চুরি। তৃতীয় ওয়ানডের দল থেকে তাই তাকে একদম ছেঁটে ফেলে কড়া বার্তা দেন প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু। লিটনের এই বাদ পড়া নিয়ে সোমবার ম্যাচের আগে বক্তব্য দিয়েছেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। সোমবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজ নির্ধারণী ম্যাচ শুরুর আগে ব্রডকাস্টারদের সঙ্গে আলাপে বাংলাদেশের কোচ বলেছেন, ‘লিটনের অভিজ্ঞতা সব সময়ই মূল্যবান।

আপনি জানেন না এ ধরনের খেলোয়াড় কখন এসে ম্যাচ জেতানো ইনিংস খেলে ফেলে। বলতে হচ্ছে সে কিছুটা ছন্দ হারিয়েছে। কাজেই আমরা তার থেকে দুর্ভাগ্যজনকভাবে সরে এসেছি।’ স্টাইলিশ ব্যাটার লিটনের কাছে দলের প্রত্যাশা আকাশচুম্বী। দলের সেরা ব্যাটার; তার কাছে এমন প্রত্যাশা অবাস্তব কিছু নয়। বিশ্বকাপে মাঝারি মানের পারফরম্যান্সের পর নিউজিল্যান্ড সিরিজেও সাফল্য পাননি। তিন ম্যাচে তার রান ২৬, ৬ ও অপরাজিত ১ রান। এবার শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে রানের খাতাই খুলতে পারেননি। দুই ম্যাচে দৃষ্টিকটু শটে আউটও হয়েছেন তিনি।

জাতীয় দল থেকে বাদ পড়ে লিটন একই দিনে ঢাকায় ফেরেন। পরদিন বিকেএসপিতে নেমেছিলেন ডিপিএলের ম্যাচ খেলতে। ওপেনিংয়ে সুযোগ না হলেও আবাহনীর জার্সিতে তিন নম্বরে নেমে ব্যর্থ হয়েছেন ডানহাতি এই ব্যাটার। ১৯ বলে মাত্র ৫ রান করে আরাফাত সানির বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরতে হয়েছে তাকে।