May 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, March 10th, 2024, 9:23 pm

লেবাননে ইসরায়েলি হামলায় অন্তঃসত্ত্বা নারীসহ নিহত ৫

অনলাইন ডেস্ক :

লেবাননের একটি সীমান্তবর্তী গ্রামে ইসরায়েলি হামলায় পাঁচ বেসামরিক লোক নিহত হয়েছেন। লেবাননের নিরাপত্তা সূত্র গতকাল শনিবার গভীর রাতে এই তথ্য নিশ্চিত করেছে। দক্ষিণ লেবাননের একটি বাড়ি লক্ষ্য করে ইসরায়েলি বাহিনী এই বিমান হামলা চালায়। পাঁচ লেবানিজ নিহত হওয়া ছাড়াও এ ঘটনায় একই পরিবারের সদস্যসহ ৯ জনের বেশি আহত হয়েছে।

দেশটির সরকারি ন্যাশনাল নিউজ এজেন্সি জানিয়েছে, ‘খিরবেত সেলম শহরের কেন্দ্রস্থলে একটি বাড়িতে ইসরায়েলি বাহিনী হামলা চালিয়েছে। ফলে ব্লিদা শহর থেকে পালিয়ে আসা একটি পরিবারের চারজনের মৃত্যু হয়েছে এবং ৯ জনেরও বেশি আহত হয়েছে।’ তারা আরো উল্লেখ করেছে, ‘ইসরায়েলি যুদ্ধবিমান দুটি বাড়িটিতে ক্ষেপণাস্ত্র ছুড়েছে।

হামলায় এক দম্পতি ও তাদের দুই সন্তান নিহত হয়েছেন। নিহত ওই মা গর্ভবতী ছিলেন। এ ছাড়া আরো এক ব্যক্তি নিহত হয়েছেন।’ আহত সবাইকে সরকারি হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

বার্তা সংস্থাটি আরো জানায়, ‘বিমান হামলার ফলে আশপাশের কয়েক ডজন বাড়ি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। ’ গত শনিবার হিজবুল্লাহ ঘোষণা করেছিল, ‘ইসলামী প্রতিরোধ মাউন্ট আদির (উত্তর ইসরায়েল)-এর আশপাশে নিয়োজিত ইসরায়েলি সামরিক বাহিনীর ওপর হামলা চালালে অনেক হতাহতের ঘটনা ঘটে।’ এর আগে মঙ্গলবার দক্ষিণ সীমান্তবর্তী গ্রামের হুলার একটি বাড়িতে ইসরায়েলি হামলায় লেবাননের এক দম্পতি ও তাদের ছেলে নিহত হয়। এএফপির তথ্য অনুযায়ী, গত বছরের অক্টোবরে ইসরায়েল-হামাস যুদ্ধ শুরু হওয়ার পর থেকে লেবাননে অন্তত ৩১২ জন হিজবুল্লাহ যোদ্ধা এবং ৫৬ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছে।
সূত্র : আনাদোলু এজেন্সি