June 22, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, June 5th, 2024, 7:44 pm

লেবাননে মার্কিন দূতাবাসে বন্দুকধারীর হামলা

সিনহুয়া, বৈরুত :

লেবাননের রাজধানী বৈরুতের উত্তর এলাকার মার্কিন দূতাবাসে বন্দুক হামলার ঘটনা ঘটেছে।

বুধবার (৫ জুন) সকালে গোলাগুলির ঘটনা ঘটেছে বলে লেবাননের সেনা কমান্ডের এক বিবৃতিতে জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়, ‘লেবাননে মার্কিন দূতাবাসে এক সিরীয় নাগরিক গুলি চালিয়েছিল। এসময় ওই এলাকায় মোতায়েন থাকা সেনা সদস্যরা পাল্টা গুলি চালালে ওই বন্দুকধারী গুলিবিদ্ধ হন এবং তাকে গ্রেপ্তার করা হয়েছে। পরে তাকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।’

ঘটনার তদন্ত শুরু হয়েছে বলে বিবৃতিতে জানানো হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যম প্ল্যাটফর্ম এক্স-এ পৃথক এক বিবৃতিতে মার্কিন দূতাবাস নিশ্চিত করেছে, স্থানীয় সময় সকাল ৮টা ৩৪ মিনিটে দূতাবাসের প্রবেশপথের কাছে ‘হালকা অস্ত্রের’ গোলাগুলির ঘটনা ঘটেছে।

দূতাবাস বলেছে, ‘এলএএফ (লেবাননের সশস্ত্র বাহিনী), আইএসএফ (অভ্যন্তরীণ নিরাপত্তা বাহিনী) এবং আমাদের দূতাবাসের নিরাপত্তা দলের দ্রুত পদক্ষেপের জন্য ধন্যবাদ, আমাদের সুবিধা এবং আমাদের দল নিরাপদে রয়েছে।’

এদিকে স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, মোটরসাইকেলে করে আসা তিন বন্দুকধারী দূতাবাসে হামলা চালালে ব্যাপক গোলাগুলি ও সংঘর্ষ হয়। খবরে বলা হয়েছে, একজন হামলাকারী নিহত হয়েছেন, আরেকজন আহত হয়েছেন এবং তৃতীয় হামলাকারী পালিয়ে গেছেন। তৃতীয় সন্দেহভাজনের খোঁজে তল্লাশি চালাচ্ছে নিরাপত্তা সংস্থাগুলো।

লেবাননের তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী নাজিব মিকাতি বলেছেন, তিনি সেনা কমান্ডার ও নিরাপত্তা বাহিনীর কর্মকর্তাদের সঙ্গে ঘটনাটি পর্যবেক্ষণ করছেন। এখন পর্যন্ত কোনো গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি।