December 9, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, September 22nd, 2021, 12:23 pm

লোহাগাড়ায় নিখোঁজের ৩ দিন পর মুক্তিযোদ্ধার মরদেহ উদ্ধার

চট্টগ্রামের লোহাগাড়ায় নিখোঁজের তিন দিন পর এক মুক্তিযোদ্ধার মরদেহ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে উপজেলার জঙ্গল পদুয়ার বারৈই পাড়া খালের বাঁশ ঝাড় থেকে তার লাশ উদ্ধার করা হয়।

নিহত মুক্তিযোদ্ধা মেঘনাথ দে (৮০) একই এলাকার স্বর্গীয় আনন্দ মোহনের ছেলে।

এ ব্যাপারে লোহাগাড়া উপজেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার আবদুল হামিদ বেঙ্গল জানান, নিহত মেঘনাথ তালিকাভুক্ত না হলেও মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলেন। তিনি একজন প্রকৃত মুক্তিযোদ্ধা। ২০১৭ সালে তার নাম তালিকাভুক্ত মন্ত্রণালয়ে পাঠানো হলেও এখন পর্যন্ত মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ে তালিকাভুক্ত করা হয়নি।

মেঘ নাথের বৃদ্ধা স্ত্রী জানান, তিন দিন আগে তার স্বামী নিখোঁজ হয়। তারা আত্মীয় স্বজনসহ সম্ভাব্য স্থানে স্বামীকে খুঁজেছেন।

তিনি বলেন, মাঝে মধ্যে মেঘনাথ ২-৩ দিনের জন্য কোথাও চলে যেতেন। আবার বাড়ি ফিরতেন। এবারও আমরা তাই মনে করেছিলাম। মঙ্গলবার সন্ধ্যায় বাড়ির কাছে খালের পাড়ে বাঁশবনে লাশ পাওয়ার কথা শুনে এসে দেখি এটা আমার স্বামীর লাশ। এ ব্যাপারে সুষ্ঠু তদন্তের মাধ্যমে তার মৃত্যুর কারণ বের করার জন্য প্রশাসনের প্রতি দাবি জানাই।
সাতকানিয়া সার্কেলের এএসপি জাকারিয়া রহমান জিকু জানান, এলাকার মেম্বারে দেয়া খবর পেয়ে আমরা এসে বৃদ্ধের লাশ উদ্ধার করেছি। লাশ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

তিনি বলেন, ‘রিপোর্ট আসার আগেই আমরা তদন্ত শুরু করবো। মেঘনাথের মৃত্যুর কারণ উদঘাটন করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’

—ইউএনবি