July 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, January 23rd, 2024, 8:34 pm

শঙ্কামুক্ত হলেও তিন দিন পর্যবেক্ষণে থাকতে হবে ফারুকীকে

অনলাইন ডেস্ক :

গত সোমবার সন্ধ্যায় হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়েন নন্দিত পরিচালক মোস্তফা সরওয়ার ফারুকী। তাৎক্ষণিকভাবে তাকে নেওয়া হয় হাসপাতালে। গেল রাতেই তার স্ত্রী অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা ফেসবুকে জানিয়েছেন তার অসুস্থতার কথা। চেয়েছেন দোয়া। জানা যায়, ছোট একটা ব্রেনস্ট্রোক হয়েছে তার। নিউরো আইসিইউতে অবজারভেশনে ছিলেন তিনি। মঙ্গলবার (২৩ জানুয়ারি) ১২টার দিকে সংবাদমাধ্যমের কথা হয় মোস্তফা সরয়ার ফারুকীর পারিবারিক বন্ধু কথাসাহিত্যিক ও সাংবাদিক আনিসুল হকের সঙ্গে। তিনি জানান, এখনো ফারুকী নিউরো আইসিইউতে আছেন। তবে অনেকটাই শঙ্কামুক্ত তিনি। তিনি বলেন, ‘কাল হঠাৎ করে ফারুকী অসুস্থ হয়ে পড়ে। দ্রুত তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

পরীক্ষা-নিরীক্ষা করে জানা যায়, তার মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছে। ডান হাতেও সমস্যা দেখা দিয়েছিল। তাকে ওষুধ দিয়ে অবজারভেশনে রাখেন ডাক্তাররা। এখন অনেকটাই স্টেবল। সকালে আরেকটা পরীক্ষা করে নিশ্চিত হন, এটার জন্য সার্জারি লাগবে না। তবে ডাক্তারের অবজারভেশনে থাকতে হবে ৭২ ঘণ্টা।’ খোঁজ নিয়ে জানা যায়, রাজধানীর পান্থপথের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন পরিচালক। সেখানেই আছেন ডাক্তারের পর্যবেক্ষণে।

উল্লেখ্য, সর্বশেষ ওটিটি প্ল্যাটফরম চরকিতে মুক্তি পেয়েছে ফারুকীর পরিচালনায় ওয়েব ফিল্ম ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’। এটিতে প্রথমবারের মতো অভিনয়ও করেছেন তিনি। মুক্তির অপেক্ষায় আছে ফারুকী নির্মিত বেশ কয়েকটি সিনেমা। এর মধ্যে নো ল্যান্ডস ম্যান, মনোপলি উল্লেখযোগ্য। ফারুকী দীর্ঘ ২৫ বছর ধরে চলচ্চিত্র নির্মাণের সঙ্গে যুক্ত। তাঁর নির্মাণ করা উল্লেখযোগ্য চলচ্চিত্রগুলোর মধ্যে রয়েছে- ‘ব্যাচেলর’, ‘থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার’, ‘টেলিভিশন’, ‘পিঁপড়াবিদ্যা’, ‘ডুব’ ইত্যাদি।