February 8, 2023

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, January 17th, 2023, 7:40 pm

শরীয়তপুরের জাজিরায় ট্রাক-অ্যাম্বুলেন্স সংঘর্ষে রোগীসহ নিহত ৬

শরীয়তপুরের জাজিরা উপজেলায় পদ্মাসেতু দক্ষিণ থানার কাছে দ্রুতগামী ট্রাকের সঙ্গে অ্যাম্বুলেন্সের মুখোমুখি সংঘর্ষে অন্তত ছয়জন নিহত হয়েছেন।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) ভোর পৌনে ৫টার দিকে এই দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- রোগী জাহানারা বেগম(৫৫), স্বাস্থ্যকর্মী ফজলে রাব্বি(২৮), রোগীর মেয়ে লুৎফুন নাহার লিমা(৩০), গাড়ি চালক জ্বিলানি(২৮), গাড়ির হেল্পার রবিউল ইসলাম(২৬), সাংবাদিক মাসুদ রানা(৩০)।

জাজিরা ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার এনামুল হক সুমন জানান, নিহত সাংবাদিক দৈনিক নবচেতনার বরিশাল ব্যুরো চিফ মো. মাসুদ রানা।

একটি এলপি গ্যাসবোঝাই ট্রাকের পেছন দিক থেকে আসা একটি অ্যাম্বুলেন্স সজোরে ধাক্কা দিলে ঘটনাস্থলেই ছয়জন নিহত হয়।

জানা যায়, শিবচর থেকে অ্যাম্বুলেন্সে রোগী নিয়ে তারা ঢাকায় যাচ্ছিল। পদ্মাসেতু এলাকায় দুর্ঘটনার স্বীকার হলে অ্যাম্বুলেন্সটির ড্রাইভার ও তার মধ্যে থাকা রোগীসহ মোট ছয়জন তথা সবাই ঘটনাস্থলেই মারা যায়। পরে লাশগুলো উদ্ধার করে জাজিরা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে আসা হয়।

এনামুল হক সুমন বলেন, ‘আমরা হঠাৎ খবর পাই পদ্মাসেতু এলাকায় ভয়াবহ সড়ক দুর্ঘটনা ঘটেছে। সঙ্গে সঙ্গে সেখানে গিয়ে দুর্ঘটনার স্বীকার গাড়িগুলো নিরাপদ স্থানে নিয়ে যাই এবং লাশগুলো উদ্ধার করে জাজিরা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে আসি।’

পদ্মাসেতু দক্ষিণ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সুরুজ উদ্দিন আহমেদ জানান, হঠাৎ করেই থানার পাশে বিকট চিৎকার-চেঁচামেচি শুনে উঠে আসি। এসে দেখি দুর্ঘটনার স্বীকার হয়ে ঘটনাস্থলেই ছয়জন নিহত হয়েছে। পরে ফায়ার সার্ভিসকে খবর দিয়ে তাদের সঙ্গে নিয়ে গাড়ি ও লাশগুলো আমরা উদ্ধার করি।

হাইওয়ে ফরিদপুর সার্কেল সহকারী পুলিশ সুপার মো. মারুফ হাসান বলেন, আমরা ঘটনাস্থলে গিয়ে ফায়ার সার্ভিস ও দক্ষিণ থানা পুলিশকে সঙ্গে নিয়ে নিহতদের লাশ উদ্ধার করে জাজিরা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে এসে সুরতহাল করেছি। নিহতদের স্বজনদের খবর দেয়া হয়েছে, এখান থেকেই সজনদের হাতে লাশ তুলে দেয়া হবে।

—-ইউএনবি