June 13, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, March 31st, 2024, 2:54 pm

শরীরে অক্সিজেনের মাত্রা কমে যাওয়ায় সিসিইউতে খালেদা জিয়া

অনলাইন ডেস্ক :

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে সিসিইউতে ‘নিবিড় পর্যবেক্ষণে’ রাখা হয়েছে ।

বিষয়টি নিশ্চিত করে তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শরীরে অক্সিজেনের মাত্রা (লেভেল) কমে গেছে, সঙ্গে আছে জ্বরও আছে ।

রোববার (৩১ মার্চ) বেলা ১টার কিছু সময় পর খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে ‘নিবিড় পর্যবেক্ষণে’ রাখা হয়েছে।

বিএনপি চেয়ারপার্সনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, শনিবার রাত ১২টার দিকে খালেদা জিয়ার শারীরিক অবস্থা খারাপ হলে মেডিকেল বোর্ডের সদস্যরা গুলশানে খালেদা জিয়ার বাসভবন ফিরোজায় যান। প্রায় আড়াই ঘণ্টা পর্যবেক্ষণ শেষে তাকে হাসপাতালে নেওয়ার সিদ্ধান্ত হয়। পরে ছোটভাই সাঈদ এস্কান্দারের গাড়িতে করে হাসপাতালে নেওয়া হয় তাকে। ভর্তি করা হয় সিসিইউতে।

প্রসঙ্গত, বেগম খালেদা জিয়া দির্ঘদিন থেকে লিভার সিরোসিস, আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, হার্ট ও চোখের সমস্যাসহ নানা রোগে ভুগছেন। সবশেষ ১৩ মার্চ স্বাস্থ্য পরীক্ষার জন্য বিএনপির চেয়ারপারসনকে এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়েছিল। একদিন পর ১৪ মার্চ তিনি হাসপাতাল থেকে বাসায় ফেরেন। এছাড়া ৮ ফেব্রুয়ারি নিয়মিত চেক আপের জন্য এভারকেয়ারে যান তিনি।