June 15, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, June 4th, 2024, 7:53 pm

শাকিবের রাজত্বে শরিফুল রাজের হানা

অনলাইন ডেস্ক :

শরিফুল রাজ হানা দিয়েছেন ঢালিউড রাজার ঘরে! তাও আবার ব্যাক টু ব্যাক দু’বার। শাকিব খানের ধারাবাহিক রাজত্বে, উদীয়মান রাজের এমন হানা সত্যিই বিস্ময়কর। উইকিপিডিয়ার ভুল তথ্য, আলোচিত সিনেমা ‘দেয়ালের দেশ’ কিংবা সাম্প্রতিক মিডিয়া গুঞ্জন; মুখ ফসকে বললে শবনম বুবলী- শিরোনামের হেতু এর একটাও নয়। রাজ অনেকটা নীরবে হানা দিয়েছেন শাকিবের জন্য নির্মাণাধীন পর পর দুটি ছবিতে। খানের রাজত্ব ম্লান হলে যে খবরগুলো হতো এভাবে, ‘বাদ পড়লেন শাকিব, যুক্ত হলেন রাজ’!

ভার্সেটাইল মিডিয়ার ‘প্রিয়তমা’ ও ‘রাজকুমার’ সফলতা সেই শিরোনাম থেকে বাঁচিয়েছে ঢালিউড রাজাকে। এবার মূল প্রসঙ্গ, খানের সর্বশেষ সর্বোচ্চ সফল প্রযোজনা প্রতিষ্ঠান ভার্সেটাইল মিডিয়া। প্রযোজক মহামান্যপুত্র শাকিব খানের বন্ধু আরশাদ আদনান। তারই জন্মদিনে ঘটা করে প্রযোজক সাফ জানিয়ে দিলেন শাকিব খান নয়, ইধিকা পালকে নিয়ে তিনি ফের মাঠে নামছেন। নির্মাণ করতে যাচ্ছেন ‘সাহেব’। যার নায়ক শাকিব খানের কথা এতোদিন শোনা গেলেও চূড়ান্ত ঘোষণায় হাজির হলেন শরিফুল রাজ। যেমনটা কল্পনাও করেনি ঢালিউডের কেউ। এটি নির্মাণ করতে যাচ্ছেন সাইফ চন্দন। তাতে পরামর্শক হিসেবে থাকছেন ‘প্রিয়তমা’ ও ‘রাজকুমার’ নির্মাতা হিমেল আশরাফ!

আদনানের ভাষায়, পুরো ‘প্রিয়তমা’ টিমই থাকছে এই ছবির সঙ্গে। নতুন যুক্ত হলো নির্মাতা সাইফ চন্দন আর নায়ক শরিফুল রাজ। থাকছেন না শাকিব খান। ছবিটি মুক্তি পাবে ২০২৫ সালের রোজার ঈদে। প্রযোজকের এমন বিস্ময়কর সিদ্ধান্ত ও ঘোষণার রেশ ধরে এটুকু নিশ্চিত, ‘প্রিয়তমা’র সুবাদে শাকিব খানের সঙ্গে তৈরি বন্ধুত্ব অনেকটাই ফিকে হয়ে গেছে ‘রাজকুমার’ পরবর্তী ‘তুফান’-এ। তবে আশার আলো ঠিকই জ¦ালিয়ে রাখলেন কৌঁসুলি প্রযোজক আরশাদ আদনান।

এক প্রশ্নের জবাবে বললেন, ‘শাকিবকে নিয়ে নতুন প্ল্যান করছি। ইনফ্যাক্ট গল্পের কাজ চলছে। শেষ হলে আমরা সেটাও ঘোষণা দেবো।’ যদিও আভাস বলছে, ‘তুফান’ ব্যস্ততায় শাকিব খানের সঙ্গে দূরত্ব বেড়েছে আরশাদ আদনানের। সেই দূরত্ব এবার ঘুচিয়ে দিলেন শরিফুল রাজ। খানের ডেরায় রাজের হানা এটাই প্রথম নয়। গত বছরই হাসিবুর রেজা কল্লোলের ‘কবি’ সিনেমায় অতর্কিত ঢুকে পড়েছেন ঠান্ডা মাথার রাজ। অথচ এই ছবিটি করার বিষয়ে সবই চূড়ান্ত ছিলো শাকিব খানের।

কারণ তার আগে কল্লোল-শাকিবের অমর বন্ধুত্ব গড়ে উঠেছিলো ‘সত্তা’ ছবির সুবাদে। যদিও ‘কবি’তে এসে রাজের সুবাদে মুখ থুবড়ে পড়ে সেই বন্ধুত্ব! যেমনটা ঘটলো সর্বশেষ ‘সাহেব’ ছবির বেলায়। এখানে আরেকটি কাকতাল, ‘কবি’ ও ‘সাহেব’ দুটো ছবিতেই রাজ নায়িকা হিসেবে পাচ্ছেন শাকিব খানের সুপারহিট নায়িকা কলকাতার ইধিকা পালকে! মোট মিলিয়ে অনেকের মতে, ঢালিউড রাজার জন্য উদীয়মান শরিফুল রাজ- ক্রমশ হুমকি বটে!