June 13, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, February 17th, 2023, 7:44 pm

শাকিব খানের নায়িকা হচ্ছেন সামিরা খান মাহি

অনলাইন ডেস্ক :

এ সময়ের টিভি, ইউটিউব থেকে শুরু করে অনলাইনে চাহিদার জায়গায় অন্যতম জনপ্রিয় এক অভিনেত্রী। ক্যারিয়ারের বয়স গুনলে সাফল্যের গণিত তার খুব দ্রুতই এসেছে। একাধিক অনলাইন প্লাটফর্মসহ ভিউ দখলকরা চ্যানেলগুলোর এখন অন্যতম চাহিদার নাম এই অভিনেত্রী। সম্প্রতি নিজের ক্যারিয়ার ও ব্যক্তিগত জীবনের নানা বিষয় নিয়ে গনমাধ্যমে কথা বলেছেন সামিরা খান মাহি। ভালোবাসা দিবস উপলক্ষে তিনটি নাটকের কাজ করেছি। সামনে আছে ঈদ। ঈদের কাজগুলো নিয়ে এখনো পরিকল্পনা করিনি। ভালোবাসা দিবসের আমেজ চলে গেলেই ঈদের কাজের পরিকল্পনা করবো। প্রায় সবাই এখন ওটিটির দিকে ঝুঁকছে। আপনাকে এই প্ল্যাটফর্মে দেখা যায় না বললেই চলে। নাকি সময় করে উঠতে পারছেন না। ওটিটিতে কাজগুলো অবশ্যই ভালো হচ্ছে। এজন্যই সবাই এই প্লাটফর্মের দিকে ঝুঁকছে। আমারও প্ল্যান আছে কাজ করার। আশা করি শিগগিরিই দর্শকরা আমাকে পাবেন।
শুনলাম চঞ্চল চৌধুরীর সঙ্গে আপনার একটি ওটিটির কন্টেন্ট আসছে?
এটা নিয়ে আমি কিছু বলতে চাই না। সময় হলেই সব বলবো। যেহেতু ডিটেইল বলাটা প্রডাকশনের মানা রয়েছে। তাই বিস্তারিত বলতে চাই না। ওটিটির কারণে অভিনয়শিল্পীরা টিভি-নাটক অনেকটাই কমিয়ে দিয়েছেন। অনেকে সরাসরি অনাগ্রহও প্রকাশ করছেন।
এটার জন্য টিভি-নাটকে সংকট তৈরি হবে কিনা?
ওটিটির জন্য আসলে আমি নাটক কমিয়ে দেয়নি। আমি এখন সংখ্যার চেয়ে গুনগত মানের দিকে বেশি নজর দিচ্ছি। কারণ, আমার কাছে এখন সংখ্যার চেয়ে মানের বিষয়টি বেশি গুরুত্বপূর্ণ মনে হয়। আর যারা নাটক ছেড়ে ওটিটিতে অভিনয় করছেন এটা তাদের একান্তই ব্যক্তিগত বিষয়। আমারা যারা অভিনয়শিল্পী আছি তারা প্রত্যেকেই চাই, দিন শেষে যেনো আমাদের কাজটি ভালো হয়।
‘শাকিব খানের নায়িকা হচ্ছেন সামিরা খান মাহি’ কিছুদিন আগে এমন খবর এসেছিলো। এটা কতটা সত্য। আর বড় পর্দায় আপনাকে দর্শক কবে দেখতে পাবে?
বিষয়টি আমি নিজেও কিছু জানি না। দেখলাম, কয়েকটি গণমাধ্যমে নিউজ হয়েছে। সকালে ঘুম থেকে উঠে দেখি শাকিব ভাইয়ের নাম জড়িয়ে আমার একটি নিউজ হয়েছে। বিষয়টি দেখে আমি অবাক হয়েছি। ওই বিষয়ে ওঁর টিমসহ কারো সঙ্গে আমার কথা হয়নি। কেনো নিউজ হলো সেটাও আমি জানি না। তবে পরিকল্পনা আছে, সবকিছু ঠিক থাকলে বড় পর্দায় অভিনয় করবো।
কোন চরিত্রগুলো আপনাকে বেশি টানে?
যাদের সঙ্গে কাজ করি, তারা সবাই জানেন, আমি চরিত্রের প্রতি গুরুত্ব দিই। ব্যতিক্রম চরিত্রে কাজ করতে ভালোলাগে। গ্ল্যামার ক্যারেক্টার করতে হবে এমনটা না। আমার ক্ষেত্রে স্ক্রিপ্ট ক্যারেক্টার ম্যাটার করে। এ ছাড়া আমার কাছে নির্ধারিত কোনো চরিত্র নেই। কিন্তু যে চরিত্রটা আমার লাইফ থেকে ব্যতিক্রম, সে রকম চরিত্র করতে অনেক ভালোলাগে।
দর্শকদের উদ্দেশ্যে কি বলবেন?
আমরা যতোই কাজ করি না কেনো, দিন শেষে দর্শকরাই আমাদের অনুপ্রেরণা দেয়। উনারাই দেখে। খারাপ করলে তারা আমাদের বকা দেন। ভালো করলে বাহবা দেন। এটুকু বলবো আপনারা বাংলা নাটক দেখুন।