May 16, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Saturday, January 22nd, 2022, 7:33 pm

শাবিপ্রবিতে কাফনের কাপড় পরে আন্দোলনকারী শিক্ষার্থীদের মৌন মিছিল

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে কাফনের কাপড় পরে মৌন মিছিল করেছে আন্দোলনরত শিক্ষার্থীরা।

শনিবার আন্দোলনের দশম দিনে বেলা ৩টায় বিশ্ববিদ্যালয় এলাকায় এই মৌন মিছিল কর্মসূচির আয়োজন করা হয়। মৌন মিছিলটি বিশ্ববিদ্যালয়ের গোলচত্বর থেকে শুরু হয়ে চেতনা ৭১ প্রদক্ষিণ করে গোলচত্বরে এসে শেষ হয়। মৌন মিছিলে প্রতীকী লাশ হিসেবে এক আন্দোলনকারী শিক্ষার্থীকে দেখা যায়।

এদিকে শাবিপ্রবির সার্বিক অবস্থা নিরসনে বিশ্ববিদ্যালয়ের পাঁচ সদস্যের শিক্ষক প্রতিনিধি দল ঢাকায় অবস্থান করছেন। শিক্ষকদের প্রতিনিধি দলের মধ্যে রয়েছেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. তুলসী কুমার দাস, সাধারণ সম্পাদক অধ্যাপক মোহাম্মদ মুহিবুল আলম, ফিজিক্যাল সায়েন্সেস অনুষদেন ডিন ড. মো. রাশেদ তালুকদার, অ্যাপ্লায়েড সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. আরিফুল ইসলাম, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. খায়রুল ইসলাম রুবেল।

শিক্ষক প্রতিনিধি চলমান সংকট নিরসনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে আলোচনা করবেন বলে জানা গেছে।

এদিকে উপাচার্যের বাসভবনের সামনে অনশনকারী ২৪ জন ছাত্রছাত্রীর ১৭ জনকে সিলেটের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন আন্দোলনকারী নেতারা।

—-ইউএনবি