December 1, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, November 3rd, 2022, 2:20 pm

শাবি শিক্ষার্থীকে মারধর: বিশ্ববিদ্যালয় ফটকে বিক্ষোভ

জেলা প্রতিনিধি, সিলেট :

রেস্টুরেন্টের কর্মচারীর হাতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) এক শিক্ষার্থীকে মারধরের ঘটনায় উত্তপ্ত হয়ে উঠেছে ক্যাম্পাস। এতে বিশ্ববিদ্যালয়ের মুল ফটকের সামনে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা।

বুধবার (২ নভেম্বর) সন্ধ্যার পর বিশ্ববিদ্যালয়ের গেইটে অবস্থিত সবুজ বাংলা রেস্টুরেন্টে এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বুধবার (২ নভেম্বর) সন্ধ্যার দিকে কয়েকজন শিক্ষার্থী ক্যাম্পাসের মূল ফটকের সামনে অবস্থিত সবুজ বাংলা রেস্টুরেন্টে নাস্তা করতে যায়। এসময় খাবার নিয়ে বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের এক শিক্ষার্থীর সাথে রেস্টুরেন্টের এক কর্মচারীর বাকবিতণ্ডা হয়। পরে অসৌজন্যমূলক আচরণের অভিযোগ করে শিক্ষার্থীকে মারধর করে রেস্টুরেন্টের এক কর্মচারী। এ ঘটনার জেরে মুল ফটকের সামনের উত্তেজনার সৃষ্টি হয়। পরে সবুজ বাংলা রেস্টুরেন্ট বন্ধ করে দিয়ে সেখানে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা।

পরে সেখানে প্রক্টরিয়াল বডির সদস্যরা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত হয়ে পরিস্থিতি শান্ত করা চেষ্টা করে।
তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে রেস্টুরেন্টের সামনে শিক্ষার্থীদের বিক্ষোভ ও রেস্টুরেন্টের গেট বন্ধ করে কর্মকর্তা-কর্মচারীদের অবরুদ্ধ করে রাখতে দেখা গেছে।

এ বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ইশরাত ইবনে ইসমাইলের সাথে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে মুঠোফোনে পাওয়া যায়নি। তবে তিনি ঘটনাস্থলে আছেন বলে জানা গেছে।

এ বিষয়ে জালালাবাদ থানার ওসি নাজমুল হুদা খান বলেন, আপাতত রেস্তোরাঁটি বন্ধ করে দেওয়া হয়েছে। মালিকপক্ষ ও বিশ্ববিদ্যালয় প্রশাসন বসে যে সিদ্ধান্ত নেবে সে অনুযায়ী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।